June 29, 2017, 4:33 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৩

‘জামায়াতের নেতৃত্বে বিএনপি ক্ষমতায় আসার চেষ্টা করছে’

image_49157_01খায়রুল বাসার নয়ন, ঢাকা জার্নাল: শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, ‘জামায়াতের নেতৃত্বে বিএনপি ক্ষমতায় আসার চেষ্টা করছে । কিন্তু তাদের এই স্বপ্ন কখনোই বাস্তব হবার নয়।’

রবিবার দুপুরে কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ সাম্যবাদী দল (এম.এল) আয়োজিত ‘১৪ দলীয় জোট সরকারের সকল প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে জামায়াত-শিবিরের সন্ত্রাসী তান্ডবের বিরুদ্ধে গণপ্রতিরোধ এবং সকল সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করার দাবী’ শীর্ষক সমাবেশে  সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, “ বিএনপি চায় তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হোক। কিন্তু নির্বাচন কোনভাবেই তত্বাবধায়ক সরকারের অধীনে হবে না। নির্বাচন হবে অন্তর্বর্তীকালীণ সরকারের অধীনে।”

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় কমিটির সভাপতি রাশেদ খান মেনন বলেন, “আমরা যখন যুদ্ধপরাধীদের বিচার প্রক্রিয়া শেষ করতে যাচ্ছি তখন থেকেই বিএনপি এবং জামায়াত যৌথ ভাবে তা প্রতিহত করার চেষ্টা করছে ।”

তিনি বলেন ,“হেফাজতে ইসলাম জামায়াতের একটি অংশ। জামায়াতে ইসলামী যখন রাজনীতির মাঠে একা দাড়াতে পারছে না তখন তারা হেফাজতে ইসলামকে রাজনীতির তাস হিসেবে ব্যবহার করছে ।”

সমাবেশে অন্যান্য বক্তারা হেফাজতে ইসলামের বর্তমান সময়ের সকল প্রকার কাযক্রমের তীব্র নিন্দা জানিয়েছেন। নেতৃবৃন্দরা এ সময় ঐক্যবদ্ধ হয়ে জামাত-শিবিরের সন্ত্রাসী তান্ডবের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলাসহ সকল যুদ্ধাপরাধীদের বিচারের প্রক্রিয়া বাস্তবায়ন করার দাবী জানান ।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, নূর রহমান সেলিম, ইসমাইল হোসেন, ডা.ওয়াসিম মোহন রায়, সাইফুল ইসলাম সহ বিভিন্ন জেলার দলীয় নেত্রীবৃন্দ ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল