ওয়াসার সচিবের দা‌য়িত্ব পে‌লেন তরিকুল ইসলাম

অক্টোবর ২৮, ২০১৮

ঢাকা জার্নাল:স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন স্থানীয় সরকার বিভাগের অধীন ওয়াসা ( WASA)’র সচিব হিসেবে দায়িত্ব পে‌য়ে‌ছেন তরিকুল ইসলাম।

প্রায় ৩ বছর ৮ মাস ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সেটেলমেন্ট প্রেসের প্রেস অফিসার হিসেবে দায়িত্ব পালনের পর রোববার এই দায়িত্ব গ্রহন করেন তিনি।

তরিকুল ইসলাম ব‌লেন, ওয়াসার সচিবের দায়িত্ব নেওয়ার পূর্বে আমার উপর অর্পিত সকল দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার চেষ্টা করেছি। ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সেটেলমেন্ট প্রেস সরকারের কে‌পিআই ভুক্ত একটি প্রতিষ্ঠান। এখানে জনগণের আসার কোনো সুযোগ নাই , তাই মনে হয় আমরা জনগনের কোনো সেবা দিচ্ছি না। কিন্তু এখান থেকে বাংলাদেশের সকল জমির (সরকারি ও ব্যক্তিগত) সত্বলিপি / খতিয়ান তৈরি করা হয়, যা অতি মূল্যবান। দীর্ঘ ৩ বছর ৮ মাস যাবৎ এতো গুরুত্বপূর্ণ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন কা‌লে চেষ্টার কোনো ত্রুটি করিনি। নিয়মিত কাজের পাশাপাশি ২ টি ই‌নো‌ভে‌টিভ (খুবই গুরুত্বপূর্ণ) কাজ করেছি, যা ভূমির জন্য মাইলফলক হয়ে থাকবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

তিনি বলেন, আজ ওয়াসার সচিব হিসাবে দায়িত্ব গ্রহণ করলাম। যতদিন এখানে থাকবো নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার চেষ্টা করবো।

এর আ‌গে, ঢাকাস্থ পাইকগাছা ছাত্রকল্যাণ সংস্থার উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য তরিকুল ইসলাম এর আগে সাতক্ষীরা জেলার দেবহাটা ও কলারোয়া, বাগেরহাট জেলার মোল্লারা‌টের উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা, যশোর জেলার মনিরামপুর উপজেলার সহকারী কমিশনার, চুয়াডাঙ্গা সদরের সহকারী কমিশনার এবং পার্বত্য রাঙ্গামাটির সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.