কাঠমান্ডুতে শঙ্কামুক্ত মুন্সীগঞ্জের রিপন

মার্চ ১৪, ২০১৮

ঢাকা জার্নাল: ব্যবসার কাজে নেপালে যাওয়ার জন্য ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানে চড়েছিলেন মুন্সীগঞ্জের টংগিবাড়ির কামারখাড়া ইউনিয়নের বেশনাল গ্রামের ইয়াকুব আলী রিপন। সেই বিমানটিই কাঠমান্ডুতে পৌঁছে বিধ্বস্ত হয়। তবে এই ঘটনায় রিপন প্রাণে বেঁচে গেছেন। বর্তমানে আহত অবস্থায় তিনি নেপালের কাঠমান্ডুর নরভিক ইন্টারন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, রিপন মাথা, হাত ও পায়ে আঘাত পেলেও শঙ্কামুক্ত আছেন। নরভিক ইন্টারন্যাশনাল হাসপাতাল থেকে রিপনের ছোট ভাই দিপু ব্যাপারী জানান, ১৫/২০ দিনের মধ্যে সুস্থ হয়ে বাংলাদেশে ফিরতে পারবেন তার ভাই। তবে এখনও বিধ্বস্তের ঘটনার কথা তিনি কিছু বলতে পারছেন না।

দিপু ব্যাপারী জানান, ‘ব্যবসার কাজে ঢাকার এক ব্যবসায়ী বন্ধুর সঙ্গে ঢাকা থেকে নেপালের উদ্দেশে রওনা দেন রিপন। দুর্ঘটনার শিকার হয়ে এখন হাসপাতালে আছেন। তবে আজ তার অবস্থা একটু ভালো। সকালে পানি খেয়েছেন। আমার সঙ্গে অল্প কথাও বলেছেন। তবে দুর্ঘটনার ব্যাপারে এখনও কিছু বলতে পারেননি।’ নেপালের হাসপাতালের ডাক্তার নার্সসহ সবাই আন্তরিকভাবে সহযোগিতা করছেন বলে সন্তোষ প্রকাশ করেন দিপু ব্যাপারী।
কাঠমান্ডুর হাসপাতালে চিকিৎসাধীন ইয়াকুব আলী রিপন

ঢাকায় মোহাম্মদপুর এলাকায় কসমেটিক্সের ব্যবসা করেন ইয়াকুব আলী রিপন(৩৬)। ব্যবসার কাজে প্রায়ই বিদেশে যান বলে জানা যায়। সোমবার ( ব্যবসায়িক কাজে মালামাল আনতে ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইটটিতে ছিলেন তিনিও। মুন্সীগঞ্জের টংগিবাড়ি উপজেলার কামারখাড়া ইউনিয়নের বেশনাল গ্রামের ইউনুছ বেপারীর ছেলে রিপন। পাঁচ ভাই বোনের মধ্যে রিপন বড়। প্রায় ৮ বছর আগে আঁখি আক্তারের সঙ্গে তার বিবাহ হয়। সাত বছরের কন্যা ইয়ানুফ ও স্ত্রী আঁখি আক্তারকে নিয়েই তার ছোট পরিবার। স্ত্রী সন্তান নিয়ে ঢাকার মোহাম্মদপুরের আদাবর এলাকার প্রপাল হাউজিং এর ২ নম্বর রোড়ের ৪২/সি নম্বর বাসায় বসবাস করতেন।

ইয়াকুব আলী রিপনের ছোট ভাই শিপু ব্যাপারী জানান, ‘আমার ভাই দীপু ব্যাপারী সরকারি প্রতিনিধি দলের সঙ্গে নেপাল যায়। তিনি জানান আমাদের বড় ভাই ইয়াকুব আলী রিপন নেপালের কাঠমান্ডু এলাকার নরভিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দীপু হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের সঙ্গে কথা বলে জানতে পারে বর্তমানে রিপন ভাই আইসিইউতে শঙ্কামুক্ত অবস্থায় রয়েছেন। তার অবস্থা আরও ভালো হচ্ছে।’

ঢাকা জার্নাল, মার্চ ১৪, ২০১৮।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.