June 29, 2017, 4:34 am | ২৮শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৪:৩৪

বিয়ে বাড়ি থেকে বউ ছিনতাই

bride-hijak20130409100027ঢাকা জার্নাল: মহেশখালীর পাহাড়ি শাপলাপুর এলাকায় বিয়ে বাড়ি নববধূ ছিনতাই হয়েছে। এছাড়া লুটপাট হয়েছে স্বর্ণ ও বিবাহ সামগ্রী। দুর্বৃত্তদের হামলায় ১০ বরযাত্রী আহত হয়েছে।

বুধবার বিকেল ৩টার দিকে বরপক্ষের নেওয়া স্বর্ণ ও বিয়ে সামগ্রী কন্যার পক্ষের লোকজনকে বুঝিয়ে দেওয়ার পর বিয়ের খাবার-দাবার হচ্ছিল। এসময় হঠাৎকরে ২০-২৫ জনের একদল যুবক লাঠি ও বিভিন্ন অস্ত্র নিয়ে বিয়ে বাড়িতে ঢুকে অতিথিদের এলোপাথাড়ি পেটাতে থাকে।

এসময় তারা অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে নারীদের শরীরে থাকা স্বর্ণালঙ্কার খুলে নেয়। একপর্যায়ে ফিল্মি স্টাইলে এক যুবক এসে বিয়ের পিড়িতে বসা কন্যাকে তার স্ত্রী দাবি করে তুলে নিয়ে যায়। এসময় বরযাত্রীরা স্বর্ণ ও বিয়ে সামগ্রী ফেলে প্রাণভয়ে যে যার মত পালাতে থাকে।

সন্ধ্যায় আহতদের মহেশখালী হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে শাকেরা বেগম (২৮), মরিয়ম খাতুন (৪৫), আনচারুল করিম (৩০), নাছির উদ্দিন (২২), মাহবুব আলম (২৮), আবু ছিদ্দিক (২৪) ও নেচারুল করিমের (৩৫) অবস্থা গুরুতর।

ওই ঘটনায় আহত মাহবুব আলম বলেন, “ধারণা করছি মেয়েটির সঙ্গে আগে থেকেই প্রেমঘটিত কারণে বিয়ের আসর থেকে ছিনতাই করা হয়েছে।”

এনিয়ে মেয়ে পক্ষের রিরুদ্ধে মামলা করবেন বলে জানালেন বর নুর মোস্তাফা।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাবিব জানান, বিয়ের আসর থেকে বউ ছিনতায়ের খবর শুনেছি। তবে এ বিষয়ে এখনও থানায় কেউ অভিযোগ করেনি। করেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ছোট মহেশখালীর ইউনিয়ন পরিষদ সদস্য রহমত আলম স্থানীয় উত্তরকূল এলাকার জামাল হোসেনের ছেলে নুর মোস্তাফার সঙ্গে শাপলাপুর হরিয়ার ছড়া এলাকার বশরত আলীর মেয়ে রুমা আকতারের ৯ এপ্রিল বিয়ের অনুষ্ঠানের দিন ছিল।

ঢাকা জার্নাল, এপ্রিল ১০, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল