নির্মাণাধীন ভবনের ইট মাথায় পড়ে শিক্ষার্থী আহত, বাড়িওয়ালাসহ আটক ২

জুলাই ১৫, ২০১৭

ঢাকা জার্নাল:রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মাদিয়া হাউজিংয়ের একটি নির্মাণাধীন ভবন থেকে ছিটকে আসা ইট মাথায় পড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউডা’র এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। তাকে সংজ্ঞাহীন অবস্থায় স্কয়ার হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। এই ঘটনায় বাড়িওয়ালাসহ দুজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে মোহাম্মাদিয়া হাউজিং-এর ৭ নম্বর সড়কের ১/বি নম্বর বাড়ির নিচে এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম মো. আখিদুল ইসলাম।

আখিদুলের বড়বোন নাসরিন হোসেন জানান, ‘নির্মাণাধীন ভবনটির নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় তৃতীয় তলার দেয়ালের ইট খসে তার মাথায় পড়ে। এতে সে গুরুতর আহত হয়ে রাস্তায় লুটিয়ে পড়ে। এসময় পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে পঙ্গু হাসপাতাল নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় এবং উন্নত চিকিৎসার জন্য তাকে ওইদিনই স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। স্কয়ার হাসপাতালে অপারেশন শেষে তাকে আইসিউতে রাখা হয়েছে। এখন পর্যন্ত তার জ্ঞান ফেরেনি।’

চিকিৎসকদের বরাত দিয়ে আখিদুলের স্বজনরা জানান, আখিদুল মস্তিস্কে আঘাত পেয়েছেন। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। ৪৮ ঘণ্টা না যাওয়া পর্যন্ত তিনি আশঙ্কামুক্ত কিনা তা বলা যাচ্ছে না।

এদিকে ওই বাড়িটি নির্মাণের সময় রাজউকের নির্দেশনা অনুযায়ী কোনও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেনি বাড়িওয়ালা এ অভিযোগ করে আহতের স্বজনরা দাবি করেছেন, বাড়িওয়ালার গাফিলতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

এ দুর্ঘটনার পর মোহাম্মদপুর থানায় অভিযোগ করেছেন আখিদুলের বোন। এরপর পুলিশ বাড়িওয়ালাসহ দুজনকে আটক করে থানায় নিয়ে এসেছে।

এদিকে এই ঘটনায় ইউডার শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। তারা অবিলম্বে দোষীদের শাস্তি দাবি, আখিদুলের উন্নত চিকিৎসা ও উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেছেন।

আখিদুল ইউডা’র চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের ৪০ তম আবর্তের শিক্ষার্থী।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর  বলেন, ‘ঘটনার পরপরই আমরা দুজনকে আটক করেছে। আখিদুলের চিকিৎসার জন্য তার স্বজনরা হাসপাতালে ব্যস্ত। তাদের শনিবার রাতে থানায় আসার কথা রয়েছে। তারা অভিযোগ দিলে অবশ্যই পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঢাকা জার্নাল, জুলাই ১৫, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.