গাজীপুরে প্রতিমা ভাঙচুর: তিনদিনেও মামলা নেই

জুলাই ২, ২০১৭

ঢাকা জার্নাল:গাজীপুরের কালিয়াকৈরের চাপাইর এলাকায় শারদীয় দুর্গা পূজার ৮টি প্রতিমা ভাঙচুরের ঘটনায় তিনদিনেও কোনও মামলা বা ঘটনার সঙ্গে জড়িত কেউ আটক হয়নি। রবিবার (২ এপ্রিল) ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসকসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

পরিদর্শনকালে গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর স্থানীয় হিন্দু সম্প্রদায়কে আশ্বস্ত করে বলেন, ‘প্রতিমা ভাঙচুরে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, তাদের কঠোর হস্তে দমন করা হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি স্থানীয় দু’টি মন্দিরে প্রাচীর নির্মাণ এবং আসন্ন দুর্গা পূজা উপলক্ষে উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতা করার আশ্বাস দেন।

এ সময় অন্যদের মধ্যে কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সানোয়ার হোসেন, চাপাইর ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু, কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ মাসুদ আলম উপস্থিত ছিলেন।

কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালিব জানান, প্রতিমা ভাঙচুরের ঘটনায় পুলিশ তদন্ত করছে। জড়িতদের সন্ধানে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। ওই ঘটনায় রবিবার বিকাল পর্যন্ত থানায় কোনও মামলা দায়ের বা ঘটনার সঙ্গে জড়িত কেউ আটক হয়নি। তবে শনিবার ওই এলাকা থেকে মাদকের ঘটনায় গ্রেফতার হওয়া তিন ব্যক্তিকে প্রতিমা ভাঙচুরের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

প্রসঙ্গত, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চাপাইর এলাকায় তুরাগ নদীর পাশে স্থানীয় সুধাংশু সাহার বাড়ি সংলগ্ন সর্বজনীন দুর্গা মন্দিরের সামনে প্রতিমা তৈরি করা হচ্ছিল। বৃহস্পতিবার রাত ২টা পর্যন্ত প্রতিমা তৈরির শেষ পর্যায়ের কাজ করেন শিল্পী শান্তি গোপাল পাল ও তার সহকর্মীরা। পরদিন ভোরে শান্তি গোপাল পাল সেখানে গিয়ে দেখেন আটটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে।

ঢাকা জার্নাল, জুলাই ০২, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.