হামলার জবাবে মৌলভীবাজারে ‘অপারেশন হিট ব্যাক’

মার্চ ২৯, ২০১৭

ঢাকা জার্নাল : মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় অভিযানের নাম রাখা হয়েছে ‘অপারেশন হিট ব্যাক’। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিম এই অভিযান চালাচ্ছে। সিলেটের পাঠানপাড়ায় পুলিশের ওপর হামলার জবাবে এই অভিযানের নাম ‘হিট ব্যাক’ রাখা হয়েছে। সোয়াট সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে সিলেটের দক্ষিণ সুরমা থানার শিববাড়ি এলাকায় আতিয়া মহল নামের বাড়িতে জঙ্গি আস্তানায় ‘অপারেশন টোয়াইলাইট’ চালায় সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। ওই অভিযানে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়। সেনাবাহিনীর অভিযান চলার সময় আতিয়া মহলের কাঠেই পাঠানপাড়ায় বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত ও প্রায় ৫০ জন আহত হয়।

নাসিরপুরে ঘটনাস্থলে থাকা বাংলা ট্রিবিউনের প্রতিবেদক জানান, ৬টা ১৮ মিনিটে অবস্থান নিয়ে জঙ্গি আস্তানার দিকে অগ্রসর হতে শুরু করেন সোয়াট সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই গোলাগুলির শব্দ শোনা যায়।
মৌলভীবাজারের নাসিরপুরে জঙ্গি আস্তানা

সন্ধ্যা সোয়া ৭টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত পর্যন্ত প্রায় তিনশ রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে বলে ঘটনাস্থল থেকে জানিয়েছেন আমাদের প্রতিবেদক। অভিযান এখনও চলছে।

প্রতিবেদক জানান, নাসিরপুরের এই অভিযানে সোয়াট টিমের সদস্য ছাড়াও ঢাকার সিটিটিসি ইউনিটসহ মৌলভীবাজারের আশপাশের জেলা এবং সিলেট রেঞ্জের বিপুল পরিমাণ পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত রয়েছেন ঘটনাস্থলে। এর আগে, বুধবার বিকাল পৌনে ৫টার দিকে সোয়াট টিম নাসিরপুরে পৌঁছায়।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার (২৮ মার্চ) রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ ও সিটিটিসি। দুটি আস্তানাতেই বিপুল পরিমাণ অস্ত্র-বিস্ফোরক আছে বলে ধারণা করা হচ্ছে। বড়হাট এলাকায় সন্ধ্যা ৬টার দিকে সোয়াত টিম পৌঁছেছে।

ঢাকা জার্নাল, মার্চ ২৯, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.