June 29, 2017, 9:59 pm | ২৯শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৯:৫৯

সিলেটের পাঠানপাড়ায় বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশ সদস্যসহ নিহত ৩, আহত ৩০

ঢাকা জার্নাল : সিলেটের শিববাড়ী পাঠানপাড়া এলাকার স্থানীয় জামে মসজিদের কাছে শনিবার সন্ধ্যায় বোমা বিস্ফোরণের ঘটনায় এক পুলিশসহ ৩ ব্যক্তি নিহত হয়েছেন। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার জেদান আল মুসা এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও ওই ঘটনায় বোমার স্প্লিন্টারের আঘাতে আরও ৩০ ব্যক্তি আহত হয়েছেন বলেও জানান তিনি। আহতদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হচ্ছেন, পুলিশ সদস্য আবু কয়সর, স্থানীয় লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম অপু (২২) ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি।

এদিকে পুলিশের পক্ষ থেকে সিলেটের স্পেশাল ব্রাঞ্চের সাব ইন্সপেক্টর মনিরুল ইসলাম (৩০) এ ঘটনায় মারা গেছেন বলে জানানো হলেও রাত ১০টা ৫০ মিনিটে অতিরিক্ত পুলিশ কমিশনার জেদান আল মুসা নিশ্চিত করেছেন মনিরুলের জ্ঞান ফিরেছে। তিনি বেঁচে আছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য আজ রাতেই ঢাকায় পাঠানো হচ্ছে।

পুলিশের এই মুখপাত্র জানান, আহতদের মধ্যে পুলিশ ও র‌্যাব সদস্যও রয়েছেন। এদের মধ্যে দুজনের নাম জানিয়েছেন তিনি। এরা হচ্ছেন র‌্যাব সদস্য আব্দুর রহমান ও পুলিশ সদস্য মো. আরিফ। তবে এদের ব্যাপারে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য দিতে পারেননি তিনি।

সিলেট মহানগরের শিববাড়ির ‘আতিয়া মহল’ থেকে আধা কিলোমিটার দূরে পাঠানপাড়া এলাকার জামে মসজিদের কাছে সন্ধ্যা সাড়ে ছয়টায় ওই ‘বোমা হামলা’র ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলের ৬০ গজের মধ্যেই সেনাবাহিনীর একটি প্রেস ব্রিফিং চলছিল।

এ বিষয়ে সিলেট মহানগরের অতিরিক্ত পুলিশ কমিশনার রোকনুদ্দিন ঘটনার পরপরই জানান, ‘হামলার খবর পেয়েছি। ঘটনাস্থলে একটি মোটরসাইকেল পড়ে রয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

উল্লেখ্য, সিলেট মহানগরের দক্ষিণ সুরমা থানার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ‘আতিয়া মহল’ নামের একটি বাড়িতে অভিযান চালাচ্ছে সোয়াট ও সেনাবাহিনীর প্যারা-কমান্ডো বাহিনী। ওই বাড়ি থেকে উদ্ধার করা ৭৮ জন নারী-পুরুষ ও শিশুর ব্যাপারে তথ্য দিতে সেনাবাহিনীর আয়োজিত প্রেস ব্রিফিংয়ের সময় এর অদূরে এই বিস্ফোরণটির ঘটনা ঘটে।

ঢাকা জার্নাল, মার্চ ২৫, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল