July 27, 2017, 8:51 am | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, সকাল ৮:৫১

পীর হাবিবুর রহমান সংবাদ প্রতিদিনের সম্পাদক

ঢাকা জার্নাল :বিশিষ্ট সাংবাদিক, লেখক পীর হাবিবুর রহমান বিএনএস গ্রুপ অব কোম্পানিজের সঙ্গে যুক্ত হয়েছেন।  বুধবার বিকেলে সংবাদ প্রতিদিনের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও বিএনএস গ্রুপের চেয়ারম্যান এম এন এইচ বুলু তাকে ফুল দিয়ে বরণ করে নেন। পীর হাবিবুর রহমান বিএনএস মাল্টি মিডিয়ার সার্বিক দায়িত্ব পালন করবেন। সংবাদ প্রতিদিনের সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার বিষয়টি সংবাদ প্রতিদিনের অফিস সূত্রে জানা গেছে।

পীর হাবিবুর রহমান সর্বশেষ অনলাইন নিউজ পোর্টাল পূর্ব-পশ্চিম বিডি ডট নিউজের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দেশের গণমাধ্যম জগতে পরিচিত এ ব্যক্তিত্ব এর আগে বিভিন্ন গণমাধ্যমে সাফল্যের সঙ্গে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

উল্লেখযোগ্য কয়েকটি প্রতিষ্ঠানের মধ্যে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, দৈনিক আমাদের সময়ের উপ-সম্পাদক, দৈনিক মানবকণ্ঠের উপদেষ্টা সম্পাদক, দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি এবং দৈনিক বাংলা বাজার পত্রিকার বিশেষ প্রতিনিধি ও জ্যেষ্ঠ প্রতিবেদক ছিলেন।

দেশের গণমাধ্যম জগতের সুপরিচিত মুখ পীর হাবিবুর রহমান জাতীয় প্রেসক্লাবের সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি পেশাগত কাজে বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে সংবাদ কভার করেছেন।

এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ১৯৯৯ সালে লন্ডনে ক্রিকেট বিশ্বকাপ এবং বাংলাদেশ ফেস্টিভ্যাল, ২০০০ সালে জাতিসংঘের মিলেনিয়াম ডেভেলপমেন্ট সেশন, একই বছরে জর্ডানে অনুষ্ঠিত আইপিও কনফারেন্স, ২০১৪ সালে ভারতের জাতীয় নির্বাচন এবং ২০১২ সালে ভারতের আমন্ত্রণে সে দেশ সফরের জন্য বাংলাদেশের ১২ জন সাংবাদিকের মধ্যে তিনি ছিলেন।

পীর হাবিবুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি নিয়েছেন। একই বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যও তিনি।

১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত পরিবারে তিনি জš§গ্রহণ করেন। সাংবাদিকতার পাশাপাশি তার লেখা কয়েকটি বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে গণমাধ্যম সংক্রান্ত প্রকাশনা অফ দ্য রেকর্ড (২০০৫), এক্সক্লুসিভ (২০০৬), ভিউ আনকাট (২০১০)। এ ছাড়া ‘মন্দিরা’, ‘বুনো কে লিখা প্রেমপত্র’, ‘লজ্জাবতী’ নামে তিনটি উপন্যাসও রয়েছে।

ঢাকা জার্নাল, ফেবুয়ারি ১, ২০১৭।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল