সৌরভ গাঙ্গুলীকে হত্যার হুমকি

জানুয়ারি ১০, ২০১৭

ঢাকা জার্নাল: ফের হত্যার হুমকি পেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।  ডাকযোগে হত্যার হুমকিসম্বলিত চিঠি গত ৭ জানুয়ারি সৌরভ গাঙ্গুলীর বাসায় পৌঁছে।
মঙ্গলবার টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সৌরভ বিষয়টি গণমাধ্যমের সামনে নিয়ে আসেন সোমবার। এর আগে পুলিশের কাছে হত্যার হুমকি নিয়ে অভিযোগ করেন তিনি। চিঠিতে বলা হয়েছে, ১৯ জানুয়ারী পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের একটি সংবর্ধনা অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলী উপস্থিত হলে তাকে হত্যা করা হবে। ওই অনুষ্ঠানে তাকে যেতে নিষেধ করা হয়েছে ।

সৌরভ গাঙ্গুলী গণমাধ্যমকে বলেন,‘হ্যাঁ আমার কাছে একটি চিঠি এসেছে। তাতে লিখা আছে, সংবর্ধনা অনুষ্ঠানে আমি উপস্থিত হলে আমাকে মেরে ফেলা হবে।’ তবে ১৯ জানুয়ারি ওই অনুষ্ঠানে সৌরভ যাবেন কি না তা নিয়ে মুখ খোলেননি। বলেছেন, ‘অনুষ্ঠানের এখনও অনেক দেরী। আমি আয়োজকদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নিব।’

এর আগেও ২০০৮ সালে সৌরভ গাঙ্গুলীকে একটি চিঠিতে পরিবারসহ হত্যার হুমকি দিয়েছিল ইন্ডিয়ান মুজাহিদিন। মেয়ে সাহাকে অপহরণের হুমকিও পেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এদিকে পুলিশের দায়িত্বশীল কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘মনে হচ্ছে কেউ মজা করার জন্য কাজটি করেছে, আবার ক্ষতি করার জন্যও করতে পারে। আমাদের বিশেষজ্ঞ দল একটি রিপোর্ট তৈরী করে এরই মধ্যে কাজে লেগেছে।’

ঢাকা জার্নাল, জানুয়ারি ১০, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.