January 24, 2017, 5:01 am | ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, ভোর ৫:০১

এখনও বিশ্বাস করি ইংল্যান্ড আসবে

mashঢাকা জার্নাল: সম্প্রতি বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেশে ফিরেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) তিন কর্মকর্তা। দেশে ফিরে ইংলিশদের বাংলাদেশ সফর নিয়ে কিছুটা শঙ্কার কথা জানিয়েছেন ইসিবির নিরাপত্তা প্রধান রেগ ডিকাসন। গতকাল এমন তথ্য জানিয়েছে ইংলিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফ।

পত্রিকাটি তাদের প্রতিবেদনে বলেছে, হোটেল থেকে স্টেডিয়ামের পথকে অনিরাপদ মনে করা হচ্ছে। এমন সংবাদ প্রকাশের পর আসন্ন সিরিজ নিয়ে কিছুটা শঙ্কা তৈরী হয়েছে। তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিশ্বাস, ইংল্যান্ড আসবে।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফি বলেন, ‘প্রথমত বলবো তাদের আসতে। এখনও আমি বিশ্বাস করি তারা আসবে। স্বাভাবিক পরিস্থিতিতে অন্যান্য টিমের প্লেয়ারদের যেভাবে নিরাপত্তা দেয়া হয়…। আমরা আত্মবিশ্বাসী এবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও সরকারের তরফ থেকে সেভাবে নিরাপত্তা দেয়া হবে।’

ইংল্যান্ডের বাংলাদেশ সফরে নিয়ে মাশরাফির আত্মবিশ্বাসের মূলে নিরাপত্তা নিয়ে অতীত  ইতিহাস, ‘আমি বিশ্বাস করি ওই ধরনের  কোনো সমস্য হবে না। আমাদের সঙ্গে ইংল্যান্ডের ভালো সম্পর্ক রয়েছে। এরে আগেও তারা দু’বার বাংলাদেশে এসেছে। ইংল্যান্ড আমাদের বিবেচনা করবে এবং আমরাও নিরাপত্তা নিশ্চিত করবো। যতুটুক জেনেছি সিকিউরিটি সর্বোচ্চ পর্যায়ের যেটা থাকবে সেটাই নিশ্চিত করা হবে।  প্রয়োজনে বাড়ানো হবে। সেই সুযোগ আমাদের ক্রিকেট বোর্ডের আছে। এর আগে আমরা দিয়ে এসেছি। কঠিন পরিস্থিতির মধ্যেও আমরা বড় বড় টুর্নামেন্ট করেছি।’

দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। ম্যাচের ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম। সিরিজকে সামনে রেখে মিরপুরে কঠোর অনুশীলন করছে বাংলাদেশ দল।

ঢাকা জার্নাল, আগস্ট ২৪, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল