January 17, 2017, 9:04 pm | ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, রাত ৯:০৪

‘খালেদার সঙ্গে প্রধানমন্ত্রী আলোচনায় বসবেন’

PressClubঢাকা জার্নাল : জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন, জঙ্গিবাদি জামায়তের সঙ্গ ছেড়ে আসুন, তাহলে আপনার (খালেদা জিয়া) সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনায় বসবেন। আমরা তাকে আলোচনায় বসার অনুরোধ জানাবো। জাতীয় ঐক্যে জামায়াত ছেড়ে দিন, নিজের দলকে বাাঁচান।

সোমবার (০৪ জুলাই) বেলা ১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

দেশের উচ্চবিত্ত ও অর্থশালী পরিবারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘আপনারা নিজেদের পরিবারের সন্তানদের দিকে তাকান। তারা কী করছে, সেদিকে খেয়াল রাখুন। শুধু অর্থের পেছনে সময় ব্যয় করবেন না। নীতি-আদর্শে সন্তানেরা যেন গড়ে ওঠে সেদিকে নজর দিন’।

জঙ্গি দমনে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়ে প্রবীণ এ সংবাদকর্মী বলেন, রাজাকার, আলবদর, দেশবিরোধীদের সঙ্গে তো আলোচনা হতে পারে না। তাই এদের প্রত্যাখ্যান করে বড় রাজনৈতিক দলগুলোর প্রধানদের আন্তরিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। যারা এ ধরনের কাজ করছে তাদের খুঁজে বের করতে হবে।

স্বাধীনতা সাংবাদিক পরিষদ (স্বাসাপ)আজ জাতীয় প্রেসক্লাব এর সামনে আয়োজন করে বর্বরোচিত জঙ্গি হামলার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভার।স্বাসাপ আহবায়ক বরুন ভৌমিক নয়ন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলাম জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক মহাসচিব আঃ জলিল ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাব সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, বিএফইউজের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক ডিইউজের যুগ্ম সম্পাদক শাহানা শিউলী, জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, সাংবাদিক নেতা বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টাস ফোরামের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, ডিআরইউর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মামুনুর রশিদ।

এছাড়া মাহবুব রেজা, লফিফুল বারী হামিম, রফিক আহম্মেদ, আবদুল মজিদ, সৌমিত্র দেব, সলিমউল্লাহ সেলিম, মোশারফ হোসেনসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন স্বাসাপ সদস্য সচিব হামিদ মোহম্মদ জসীম। ওই সভায় বিভিন্ন পর্যায়ে ব্যাপক সংখ্যক সাংবাদিক অংশগ্রহণ করেন। সভার শুরুতে দেশে জঙ্গি হামলায় নিহত দেশ-বিদেশের সকল শহীদ এর প্রতি সম্মান ও তাদের বিদেহী আত্মার শান্তি কামনায় ১মিনিট নীরবতা পালন করা হয়।

জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন আমরা সন্ত্রাসের বিরুদ্ধে জাতীয় ঐক্য চাই। কিন্তু সন্ত্রাসী ও জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত ব্যাক্তি কিংবা দলের সাথে ঐক্য হতে পারে না। সন্ত্রাসী ও জঙ্গিবাদের সাথে সম্পৃক্ততা নাই এমন দলের মধ্যে ঐক্য হলে আমরা সাথে থাকব। যাদের হত্যা করা হয়েছে তারা আমাদের বন্ধু উন্নয়নের আংশীদার। তাদের মৃতু্তে আমরা শোকাহত।

ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ বলেন আমাদের মেধাবী সন্তানদের বিপথে পরিচালিত করা হচ্ছে। বিদেশীদের ইন্ধনে দেশ বিরোধী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। র্ধম ও সন্ত্রাস নির্ভর রাজনীতি বাংলাদেশে চলবে না। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য এ কাজ করা হচ্ছে। আমরা কখনো এটা মেনে নিতে পারিনা।

ঢাকা জার্নাল, জুলাই ০৪, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল