March 25, 2017, 1:56 am | ২৪শে মার্চ, ২০১৭ ইং,শনিবার, রাত ১:৫৬

রোহিঙ্গা বস্তিতে টাকা বিতরণ, চীনের ৫ নাগরিকসহ আটক ৭

takenafঢাকা জার্নাল : কক্সবাজারের টেকনাফের অনিবন্ধিত রোহিঙ্গা বস্তিতে নগদ টাকা বিতরণকালে চীনের ৫ নাগরিক সহ ৭ জনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে বিজিবি।

এ সময় তাদের কাছ থেকে নগদ ১৫ লাখ ৮৪ হাজার ৮০৬ টাকা, ১ হাজার ৯ শ মার্কিন ডলার, ২ হাজার ৬২৫ চায়না টাকা, ৭টি মোবাইল সেট, ৪টি পাসপোর্ট, বিভিন্ন ব্যাংকের ১৬টি ক্রেডিট কার্ড, ৩টি ভয়েস রেকর্ডার, ৩টি পাওয়ার চার্জার উদ্ধার করা হয়।

সোমবার বিকেলে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা বস্তিতে টাকা বিতরণ করার সময় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, চীনের নাগরিক বাই ওয়েন (৪০), মা চাই ইউমিন (৩৮), মা ইউইন(৩৪), শেলি (২৫), ইহা মিন গো (৩৭), কক্সবাজার পৌরসভার দক্ষিণ রুমালিয়াছড়ার আবু তাহেরের ছেলে জামিল তাহের (৩৯) এবং টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল এলাকার মৃত আবুল খাইর এর ছেলে মৌলভী মো. শফিউল্লাহ (৪২)।

বিজিবির টেকনাফস্থ ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল আবুজার আল জাহিদ আটকের ঘটনা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, প্রশাসনের অনুমতি না নিয়ে অবৈধভাবে রোহিঙ্গাদের মাঝে নগদ টাকা বিতরণকালে তাদেরকে আটক করা হয়েছে এবং উদ্ধারকৃত টাকা ও মালামালসহ তাদেরকে টেকনাফ থানায় সোর্পদ করা হয়েছে।

টেকনাফ থানার ওসি আবদুল মজিদ বাংলানিউজকে জানান, চীনের ৫ নাগরিকসহ ৭ জনকেথানায় সোপর্দ করেছে বিজিবি। আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

ঢাকা জার্নাল, জুলাই ০৪, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল