July 24, 2017, 6:45 pm | ২৪শে জুলাই, ২০১৭ ইং,সোমবার, সন্ধ্যা ৬:৪৫

ভারতীয় নৌ কর্মকর্তাদের স্ত্রী অদলবদলের অভিযোগ

Navi Indiaঢাকা জার্নাল : ভারতীয় নৌ কর্মকর্তাদের স্ত্রী অদলবদলের মামলায় বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দিলেন সুপ্রিম কোর্ট। এক নেভি অফিসারের স্ত্রীর করা অভিযোগের ভিত্তিতে কেরল সরকারকে এসআইটি (স্পেশ্যাল ইনভেস্টিগেটিভ টিম) গঠন করে তিন সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন শীর্ষ আদালত।

২০১৩ সালে এই অভিযোগ জানান ওই মহিলা। বিয়ের একবছর পর ২০১৩র ৪ এপ্রিল ওই অফিসারের স্ত্রী তাঁর স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদের বিরুদ্ধে পিটিশন দাখিল করেন। শারীরিক ও মানসিকভাবে তাঁর ওপর নৃশংস অত্যাচার চালানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি। তাঁর আরও অভিযোগ, পাঁচ নৌ কর্মকর্তা ও তাঁদের একজনের স্ত্রী তাঁর ওপর যৌন নির্যাতন চালিয়েছে। নৌ কর্মকর্তারা স্ত্রী অদলবদল বা ওয়াইফ সোয়্যাপও করেন বলে তিনি অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ, তাঁর স্বামী বিয়ের পর থেকেই তাঁকে জোর করে ওয়াইফ সোয়্যাপিং পার্টিতে অংশ নেওয়ার জন্য জোর করত। এসব পার্টির আমন্ত্রণপত্রও আদালতে দাখিল করেছেন ওই মহিলা। তিনি এই কাজে রাজি না হওয়ায় তাঁর স্বামী তাঁর ওপর অত্যাচার করত বলেও তাঁর অভিযোগ। স্বামীর সহকর্মী ও সিনিয়র অফিসাররা তাঁকে যৌন হেনস্তা করতেন বলেও অভিযোগ করেছেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি টি এস ঠাকুর ও বিচারপতি আর ভানুমতির ডিভিশন বেঞ্চ এই মামলায় সিবিআই তদন্তের দাবি খারিজ করে দিয়ে জানিয়েছে, যে অপরাধের অভিযোগ আনা হয়েছে, তার তদন্ত পুলিশই ভালোভাবে করতে পারবে। গঠন করতে হবে স্পেশ্যাল ইনভেস্টিগেটিভ টিম।
সূত্র : কলকাতা।

ঢাকা জার্নাল, মে ১৬, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল