January 19, 2017, 8:09 am | ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,বৃহস্পতিবার, সকাল ৮:০৯

মুস্তাফিজের ‘হাফ সেঞ্চুরি’

Musta+1ঢাকা জার্নাল : গত বছরের এপ্রিলে প্রথম টি-টোয়েন্টি খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। বছর পেরুতেই তার ঝুলিতে এখন অর্ধশত টি-টোয়েন্টি উইকেট!

রোববার আইপিএলে মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে টি-টোয়েন্টি ক্যারিয়ারে উইকেটের ‘হাফ সেঞ্চুরি’ স্পর্শ করেছেন মুস্তাফিজ। পাঞ্জাবের অধিনায়ক মুরালি বিজয় তার ৫০তম শিকার।

গত বছরের ২৪ এপ্রিল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। সব ধরণের ক্রিকেট মিলিয়েও সেটি ছিল তার প্রথম টি-টোয়েন্টি। শহিদ আফ্রিদি ছিল মুস্তাফিজের প্রথম শিকার। অভিষেকে নিয়েছিলেন মোহাম্মদ হাফিজের উইকেটও।

৫০ উইকেট পেয়ে গেলেন মুস্তাফিজ ৩৫তম ম্যাচে। বাংলাদেশ জাতীয় দলের হয়ে উইকেট ২২টি, বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে নিয়েছিলেন ১৪টি। আর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৪টি নিয়ে স্পর্শ করলেন অর্ধশত।

৫০তম শিকারও ছিল মুস্তাফিজের ‘ট্রেডমার্ক’ ডেলিভারি। ৪ ওভারে ৩৩ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন বিজয় ও হাশিম আমলা। মুস্তাফিজ জুটি ভাঙলেন বল হাতে নিয়ে দ্বিতীয় ডেলিভারিতেই। দারুণ এক স্লোয়ারে বিভ্রান্ত বিজয়; ফ্লিক করতে গিয়ে ব্যাটের কানায় লেগে ধরা পড়লেন মিড অফে।
ঢাকা জার্নাল, মে ১৫, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল