July 27, 2017, 10:38 pm | ২৭শে জুলাই, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ১০:৩৮

মানবপাচার : লিবিয়ায় অবস্থানরত ১৯ বাংলাদেশির তথ্য চেয়েছে দূতাবাস

libia 2ঢাকা জার্নাল: বসবাসরত মানবপাচার চক্রের সন্ধান করছে বাংলাদেশ দূতাবাস। ইতোমধ্যেই একজনকে পাচারকারি চক্রের হোতা হিসেবে খূঁজে পাওয়া গেছে। তার ছবি দিয়ে নাম পরিচয় সেলফোন নম্বর চেয়েছে দূতাবাস। এছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলার ১৯ জনের নামের তালিকা দিয়ে তাদের সম্পর্কে তথ্য চাওয়া হয়েছে।

সম্পতি এ প্রেস বিজ্ঞপ্তিতে সকল প্রবাসী বাংলাদেশির দৃষ্টি আকর্ষণ করে বলা হয়েছে, সম্প্রতি সুদান হয়ে মানব পাচারকারীদের সহায়তায় বাংলাদেশিরা অবৈধভাবে লিবিয়ায় প্রবেশ করছেন। তারা লিবিয়ায় প্রবেশের পর আজদাবিয়ায় সংঘবদ্ধ বাংলাদেশী দালাল চক্রের হাতে জিম্মি হচ্ছেন এবং নির্যাতন এড়াতে পরিবারের নিকট থেকে দালালদের অর্থ প্রদান করতে বাধ্য হচ্ছেন। কোন কোন ক্ষেত্রে অর্থ পরিশোধে ব্যর্থ হয়ে নির্মম নির্যাতনের শিকার হচ্ছেন।

এই চক্রের মূল হোতার ছবি প্রকাশ করে দূতাবাস কর্তৃপক্ষ বলেছে, ছবিতে প্রদর্শিত ব্যক্তি এই চক্রের একজন মূলহোতা, যিনি অপহরণ, মুক্তিপণ আদায়, নির্যাতন ও হত্যা প্রচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগ রয়েছে।

আজদাবিয়ার বাংলাদেশী দালালদের সংঘবদ্ধ এই চক্রের অপতৎপরতা বন্ধের জন্য তাদের স্থানীয় (লিবিয়) ফোন নম্বর, পাসপোর্ট নম্বর, বাংলাদেশে স্থায়ী ঠিকানা ও নিকটাত্মীয়ের পরিচয়সহ বাংলাদেশের মোবাইল নম্বর জানা অতি জরুরী। ছবির ব্যক্তি সম্পর্কে তথ্য দেয়ার আহবানের পাশাপাশি আরো ১৯ জনের নামের তালিকা প্রকাশ করে তাদের ব্যাপারেও তথ্য জানানোর অনুরোধ করেছে দূতাবাস কর্তৃপক্ষ।

১। সবুজ, কুমিল্লা

২। মুরাদ, যশোর

৩। আনোয়ার, কুমিল্লা

৪। কানা আনোয়ার, ফেনী

৫। নাসির, ফরিদপুর

৬। নাসির, কুমিল্লা

৭। আলী, ঝিনাইদাহ

৮। লাল মিয়া, টাঙ্গাইল

৯। জালাল, মুন্সিগঞ্জ

১০। রাজীব, মুন্সিগঞ্জ

১১। সজীব, মুন্সিগঞ্জ

১২। নাসির, চাঁদপুর

১৩। সবুজ, বরিশাল

১৪। রফিক, বরিশাল

১৫। মিরাজ, বরিশাল

১৬। বাসেদ, নরসিংদী

১৭। আলমগীর, নরসিংদী

১৮। রাজীব, গাজীপুর

১৯। অঞ্জন, কুমিল্লা

এদের পরিচয় জানা থাকলে বা তাদের সম্পর্কে অন্য কোন তথ্য জানা থাকলে দূতাবাসের bdlibya24@gmail.com ই-মেইলে এবং হটলাইনে (০৯১৬৯৯৪২০৭ ) ফোন করে জানানোর অনুরোধ করা হয়েছে।

ঢাকা জার্নাল, মে ১৫, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল