July 23, 2017, 8:53 pm | ২৩শে জুলাই, ২০১৭ ইং,রবিবার, রাত ৮:৫৩

ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের পণ্য মেলা শুরু

Melaঢাকা জার্নাল: বাংলা নতুন বছরের বৈশাখী মেলা উপলক্ষে ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের পণ্য মেলা শুরু হয়েছে। ‘অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’র দ্বিতীয় পর্যায়ের আওতায় ১৩ দিনব্যাপী এই মেলা শুরু হয় মঙ্গলবার।

রাজধানীর বেইলী রোডে জাতীয় মহিলা সংস্থা প্রঙ্গনে মেলার উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরিন শারমিন।

প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। মেলার পরিচালনা করছে জাতীয় মহিলা সংস্থা।

মেলায় নারী উদ্যোক্তাদের তৈরী বৈশাখী পোশাক, নকশী কাঁথা, শাড়ী, বিছানার চাদর, কুশন কভার, থ্রি পিছ ও হস্তশিল্পের বিভিন্ন প্রকার সামগ্রী পাওয়া যাচ্ছে। মেলায় ক্ষুদ্র ও মাঝারী নারী উদ্যোক্তাদের ৪০টি স্টল স্থান পেয়েছে।

উদ্বোধনের সময় প্রতিমন্ত্রী বলেন, নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে ক্ষুদ্র নারী উদ্যোক্ততাদের ভূমিকা অপরিসীম। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বিভিন্নভাবে নারী উদ্যোক্তাদের সহযোগিতা করছে। তাদের প্রশিক্ষণ থেকে শুরু করে পণ্য বাজারজাত করা পর্যন্ত সব কিছুর ব্যাবস্থাই করছে মন্ত্রণালয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম অ্যাডভোকেট, নির্বাহী পরিচালক নাজনীন বেগম, প্রকল্প পরিচালক আনোয়ারা বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় মহিলা সংস্থা এবং প্রকল্পের কর্মকর্তা ও কর্মচারীরা।

ঢাকা জার্নাল, এপ্রিল ২, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল