প্রতিবাদে স্তব্ধ রাবি, ক্লাস-পরীক্ষা বন্ধ

এপ্রিল ২৪, ২০১৬

RUঢাকা জার্নাল:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেপ্তার দাবিতে বিশ্ববিদ্যালয়ে সব বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে।

এর পাশাপাশি মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের অফিস রুম খোলা থাকলেও শ্রেণি কক্ষগুলো বন্ধ দেখা যায়। আর ক্যাম্পাস প্রায় ফাঁকা।

অধ্যাপক রেজাউল হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি মানববন্ধন ও বিক্ষোভের কর্মসূচি রয়েছে শিক্ষক সমিতির। কয়েকটি বিভাগের পূর্ব নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এর আগে শনিবার রাতে শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভায় রোববার ও সোমবার ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু এ সিদ্ধান্তের কথা জানান।

অধ্যাপক শাহ আজম শান্তনু জানান, কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। এ ছাড়া এ দুদিন রাজশাহী শহর ও ক্যাম্পাসে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ করা হবে।

এছাড়া দেশের সব সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত শিক্ষাপ্রতিষ্ঠানে রোববার স্বতঃস্ফূর্ত ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। গতকাল শনিবার বিকেলে বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সারা দেশে ছাত্র ধর্মঘট পালনের আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহীর শালবাগান এলাকায় অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ঢাকা জার্নাল, এপ্রিল ২৪, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.