আলপনা বাঙালীর ঐতিহ্য ও সংস্কৃতির সাথে মিশে আছে

এপ্রিল ১৪, ২০১৬

Speakerঢাকা জার্নাল : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বুধবার (১৩ মার্চ)  রাতে জাতীয় সংসদের সামনে মানিক মিয়া এভিনিউ এ আলপনা এঁকে বাঙালির প্রাণের উৎসব বৈশাখ (১৪২৩) এর উদ্বোধন করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, দেশের বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আলী জাকের, চিত্রশিল্পী মনিরুজ্জামান এবং মহসীন হাবীব চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, আলপনা একটি অভিনব ও ভিন্নধর্মী আয়োজন। আলপনা বাঙালীর ঐতিহ্য ও সংস্কৃতির সাথে মিশে আছে। এর মাধ্যমে বাঙালীর জীবনের সংস্কৃতির গুরুত্বপূর্ন দিক প্রতিফলিত হয় এবং বাঙালীত্বকে তুলে ধরে।
স্পিকার বলেন, শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতি সর্বক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তাই আসুন নববর্ষে আমরা নতুন উদ্যোমে , নতুন প্রত্যয়ে দেশ গড়ায় অংশ নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাই সমান তালে ।

স্পিকার আরও বলেন, আজকের এ আয়োজন সফল হয়েছে সকলের সম্মিলিত প্রচেষ্টায়। তিনি আয়োজনের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান এবং আয়োজনের সফলতা কামনা করেন।

ঢাকা জার্নাল, এপ্রিল ১৪, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.