বিটিভি শিল্পীসম্মানী অনলাইনে

এপ্রিল ১২, ২০১৬

Martuza Ahmed, Secretaryঢাকা জার্নাল : বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) শিল্পীসম্মানী অনলাইনে প্রদান চালু হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে বিটিভির সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ডিজিটাল পদ্ধতি উদ্বোধন করেন। এর ফলে বিটিভি’র শিল্পীদের সম্মানী দ্রুততার সাথে প্রাপ্তি নিশ্চিত হলো।

প্রথমবার ১৬ জন শিল্পীর সম্মানী অনলাইনে প্রদানের মাধ্যমে এ প্রযুক্তি উদ্বোধনের সময় তথ্যসচিব বলেন ‘ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য মন্ত্রণালয় তার ক্ষেত্রগুলোতে একাগ্রভাবে কাজ করছে। এ মন্ত্রণালয়ের সকল অধিদপ্তর ও সংস্থাকে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতির আওতায় নিয়ে আসা হচ্ছে। এতে যেমন স্বচ্ছতা বাড়ছে, তেমনি সেবার মান এবং গতিও হচ্ছে প্রশংসনীয়।’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ভাবনী পরিকল্পনাসমূহ, টেকসই উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় সমন্বয় করে দেশীয় সংস্কৃতি লালিত অনুষ্ঠান সম্প্র্রচার করবে বাংলাদেশ টেলিভিশন’, বলেন মরতুজা আহমদ।

ভিডিও কনফারেন্সের অপর প্রান্তে থাকা বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে সচিব বলেন, ‘বিটিভি’র দর্শকসংখ্যা বৃদ্ধির চেষ্টা এবং একে  ডিজিটাল পদ্ধতিতে রূপান্তরের প্রক্রিয়ায় কোন ঘাটতি থাকা চলবে না। মন্ত্রণালয় এ বিষয়ে সকল সহযোগিতা দেবে।’ এসময় তিনি বিটিভি’র ডিজিটালাইজেশন ও নববর্ষের বিশেষ আয়োজনের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন।

ভিডিও কনফারেন্সে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ জানান, ‘বিটিভিকে ডিজিটাল পদ্ধতিতে রূপান্তরের জন্য ৮টি মডিউল হাতে নেয়া হয়েছে। এছাড়াও বাংলা নববর্ষ উদযাপনের লক্ষ্যে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সম্মিলন ঘটিয়ে অনুষ্ঠান সাজিয়েছে বিটিভি।’

সচিবের সাথে তথ্য মন্ত্রণালয়ের চার অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম, শাহজাদী আঞ্জুমান আরা, সরাফ উদ্দীন আহমেদ ও রোকসানা মালেকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকের সাথে অংশ নেন অতিরিক্ত মহাপরিচালক (বার্তা) মোঃ নাসির উদ্দিন, পরিচালক নাসির উদ্দিন আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা জার্নাল, ১২ এপ্রিল, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.