বাঙালি সাংস্কৃতিক জোটের আত্মপ্রকাশ

মার্চ ১৮, ২০১৬

press_club_vip_bg_658376808ঢাকা জার্নাল: জাতির জনক শেখ ‍মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত দেশের ৩৬টি সাংস্কৃতিককে নিয়ে গঠন করা হলো ‘বাঙালি সাংস্কৃতিক জোট’ নামে একটি সাংস্কৃতিক সংগঠন।

শুক্রবার (১৮ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জোটের আত্মপ্রকাশ ‍উপলক্ষে এক সংবাদ সম্মেলনে জোটের নাম ঘোষণা করেন সংগঠনের আহ্বায়ক সাইফুল আযম বাশার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রতিক্রিয়াশীল, মৌলবাদী, জঙ্গিবাদী গোষ্ঠী আজও আমাদের সংস্কৃতির জন্য বড় হুমকি। এ কারণে ৩৬টি সংগঠন একত্রিত করে একটি বৃহত্তর সাংস্কৃতিক আন্দোলন সংগঠিত করা আজ সময়ের দাবি।

এ লক্ষে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। পরবর্তীতে কোনো সংগঠন যদি এ  জোটের অন্তর্ভুক্ত হতে চায় তবে তাদের যুক্ত করা হবে।

বাঙালি সাংস্কৃতিক জোটের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, গণঅভ্যূত্থান দিবস, মাতৃভাষা দিবস, জাতির জনকের জন্মদিবস, মহান মে দিবস, রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস সহ বিভিন্ন জাতীয় দিবস পালন করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- চিত্রনায়ক ফারুক, নাট্য ব্যক্তিত্ব ড.ইনামুল হক, ফাল্গুনী হামিদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী আবদুল জব্বার, মনোরঞ্জনশীল গোষাল, শিবু রায় ও কবি রবীন্দ্র গোপ প্রমুখ।

এছাড়ও বক্তব্য রাখেন সংঠনের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য সচিব আবদুল মতিন  ভূঁইয়া এবং সদস্য সনজীব দাশ অপু, আওলাদ হোসেন রুহুল ।

ঢাকা জার্নাল, মার্চ ১৮, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.