১৫ মার্চ থেকে সাংবাদিকদের গণস্বাক্ষর কর্মসূচি

মার্চ ১১, ২০১৬

DRUঢাকা জার্নাল: সাগর-রুনীর খুনিদের চিহ্নিত, গ্রেফতার ও বিচার দাবিতে আগামী ১৫ মার্চ থেকে মাসব্যাপী সাংবাদিকদের গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালিত হবে।

ঢাকা রিপোর্টাস ইউনিটির কার্যালয় এবং পর্যায়ক্রমে বিভিন্ন সংবাদমাধ্যমের কার্যালয়ে সাংবাদিকদের স্বাক্ষর সংগ্রহ করা হবে। পরবর্তীতে সংগৃহিত স্বাক্ষরসহ প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হবে বলে জানান ডিআরইউ সভাপতি জামাল উদ্দীন।

শুক্রবার (১১ মার্চ) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে ‘সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন, খুনিদের গ্রেফতার ও বিচার দাবিতে কর্মসূচি ঘোষণা করেন সভাপতি।

জামাল উদ্দীন বলেন, ডিআরইউ ঘোষিত এক মাসের আল্টিমেটাম ১০ মার্চ শেষ হয়েছে। এ সময়ের মধ্যে খুনিদের চিহ্নিত করা তো দূরের কথা, মামলার তদন্তে কোনো রকম অগ্রগতি জানাতে পারেনি সংশ্লিষ্টরা। গত ২৮ ফেব্রুয়ারি আদালতে এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তা করতে পারেনি তদন্ত সংস্থা। এভাবে সময়ের সঙ্গে সঙ্গে আলোচিত ঘটনার সুষ্ঠু বিচার নিয়ে আমাদের সংশয় বাড়ছে।’

তিনি বলেন, ‘গত ১১ ফেব্রুয়ারি সাগর-রুনী হত্যাকাণ্ডের চার বছর পূর্ণ হওয়ার দিনে ডিআরইউ চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশ থেকে ডিআরইউ নেতৃবৃন্দ এক মাসের মধ্যে এ হত্যা মামলার তদন্তের দৃশ্যমান অগ্রগতি জনসম্মুখে প্রকাশের দাবি জানানো হয়েছিল।’

সংবাদ সম্মেলনে প্রিয় সহকর্মী সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচার নিশ্চিত করতে ডিআরইউ ঘোষিত কর্মসূচি সফল করার জন্য সংগঠনের সম্মানিত সদস্যসহ সব সাংবাদিক বন্ধুদের প্রতি আহ্বান জানান ডিআরইউ সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, দফতর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল ও সাবেক কার্য নির্বাহী সদস্য কামাল উদ্দিন সুমন প্রমুখ।

ঢাকা জার্নাল, মার্চ১১, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.