পঞ্চগড়ে পুরোহিতকে গলা কেটে হত্যা

ফেব্রুয়ারি ২১, ২০১৬

ponchgor-ঢাকা জার্নাল: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত ও অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে (৫৫) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন ওই মঠে আসা গোপাল চন্দ্র (৩৫) নামের এক পুণ্যার্থী। গোপাল দুর্বৃত্তদের ধাওয়া করলে প্রথমে তারা ককটেল বিস্ফোরণ ঘটায় এবং তার ডান হাতে গুলি করে পালিয়ে যায়।

রোববার সকাল ৭টার দিকে দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়া নদীসংলগ্ন ওই মঠে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধ গোপাল চন্দ্রকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) বাবুল আখতার ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, সকালে একটি মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত গৌড়ীয় মঠসংলগ্ন বাড়িতে ঢুকে মঠের প্রধান পুরোহিত ও অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়ের ওপর হামলা চালায়। তারা যজ্ঞেশ্বর রায়কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে।

পুরোহিতকে গলা কেটে হত্যার কথা স্বীকার করে পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মদ বলেন, ‘জেলার সকল হিন্দু ধর্মশালায় কড়া নিরাপত্তা ব্যবস্থা ছিল। কারা হত্যাকারী এবং কী কারণে এমন হলো, তা খতিয়ে দেখা হচ্ছে।’

ঢাকা জার্নাল, ২১ ফেব্রুয়ারি ২০১৬।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.