২৫ ফেব্রয়ারি ১৮ সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ফেব্রুয়ারি ১৭, ২০১৬

4 Lenঢাকা জার্নাল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ ফেব্রুয়ারি ভিডিও কনফান্সের মাধ্যমে শেখ জামাল ও শেখ কামাল সেতুসহ দেশের ছোটবড় ১৮টি সেতু উদ্বোধন করবেন। অন্যদিকে ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়ক উদ্বোধন করবেন আগামী মে মাসের শেষ সপ্তাহে।
বুধবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠাকভাবে এ ঘোষণা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়কে এ পর্যন্ত মোট ব্যয় ধরা হয়েছে তিন হাজার ৮১৬ কোটি টাকা। এর আগে এই ব্যয় ধরা হয়েছিল ৩ হাজার ১৯০ কোটি টাকা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি)িএকনেকের নিয়মিত বৈঠকে এ ব্যয় অনুমোদন দেওয়া হয়।

এছাড়া আগামী ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন এলকায় নির্মিত ছোট-বড় মিলিয়ে ১৮টি সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সেতুমন্ত্রী জানান, চট্টগ্রাম চার লেনের কাজের টিটেইল ডিজাইন করা হবে। আগে এ প্রকল্পের ৭০ ভাগ ছিল এটভেড এবং ৩০ শতাংশ ছিল এলিভেটেডে।এখন পুরো চার লেনই হবে এলিভেটেড এক্সপ্রেসওয়ে। প্রকল্পের ফার্স্ট লেয়ারের কাজ শেষ হয়েছে। আর ফিনিশিং লেয়ারের কাজ চলছে।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ১৭, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.