সই জালে তারানার মামলা, গ্রেফতার অভিযান

জানুয়ারি ২৫, ২০১৬

ঢাকা জার্নাল : সই জাল করে অর্থ আত্মসাতের অভিযোগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার বিরুদ্ধে মামলা করেছেন সংগঠনের সভাপতি এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।

রোববার রাত সাড়ে ৯টায় মন্ত্রীর একান্ত সচিব জয়দেব নন্দী বাদী হয়ে শাহবাগ থানায় ৪০৬, ৪২০, ৪৬৮, ৪৬৯, ৪৭১ ধারায় এ মামলা দায়ের করেন।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, রাতে মামলা গ্রহণ করা হয়েছে। মামলা নম্বর- ৪০। আসামিকে ধরার জন্য অভিযান অব্যাহত আছে।

জয়দেব নন্দী জানান, অরুণ সরকার রানা অনেক দিন ধরে প্রতিমন্ত্রী তারানা হালিমের সই জাল করে বিভিন্ন কোম্পানি থেকে স্পন্সর ও অর্থ আদায় করে আসছিল। সর্বশেষ মোবাইল অপারেটর টেলিটক কোম্পানির কাছে স্পন্সর চাইতে গেলে তারা স্বাক্ষর দেখে সন্দেহ করে। পরে টেলিটক কর্তৃপক্ষ তারানা হালিমকে বিষয়টি অবগত করে।

প্রতিমন্ত্রী স্পন্সরের জন্য কোনো সুপারিশ করেননি বলে জানান এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থার নেওয়ার কথা জানান।

জয়দেব নন্দী বলেন, দায়িত্ব পাওয়ার পর থেকে স্বচ্ছতার ভিত্তিতে কার্যক্রম পরিচালন করছেন প্রতিমন্ত্রী। কিন্তু তার স্বাক্ষর জাল করে এমন প্রতারণা তিনি মানতে পারেন নি। তাই অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে দল-মতের ঊর্ধ্বে উঠে অপরাধীর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেন।

ঢাকা জার্নাল, জানুয়ারি ২৫, ২০১৬।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.