জ্ঞান ফিরেছে সাংবাদিক আলতাফ মাহমুদের

জানুয়ারি ২৩, ২০১৬

altab mahamudঢাকা জার্নাল: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বিশিষ্ট সাংবাদিক আলতাফ মাহমুদের জ্ঞান ফিরেছে। দুপুরে তিনি স্যুপ ও পানি খেয়েছেন।

শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় তার ছেলে আসিফ মাহমুদ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

আসিফ মাহমুদ জানান, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে আটটায় তার বাবা আলতাফ মাহমুদকে অপারেশন থিয়েটারে (ওটি) নেওয়া হয়। তার স্পাইনাল কডের (মেরুদণ্ডের হাড়) অপারেশন করা হয়েছে। অপারেশনের পরপরই আইসিইউতে নেওয়া হয় তাকে।

তিনি আরো জানান, শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে নিউরোসার্জারি চিকিৎসক ডা. মাসুদ বাবাকে পর্যবেক্ষণ করতে এসে তার শরীরের অবস্থার কথা  জিজ্ঞেস করলে তিনি উত্তরে বলেছেন, ভালো আছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি’র অধ্যাপক ও চেয়ারম্যান ডা. কণক কান্তি বড়ুয়ার তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

আসিফ মাহমুদ বলেন, ডা. কণক কান্তি আমাদেরকে জানিয়েছেন, বাবার দুই হাত ও দুই পা অবশ আছে। দু’হাতের সমস্যা কাটিয়ে উঠলেও পায়ের সমস্যা নিয়ে কিছুটা সংশয় রয়েছে। তবে বাবার মেরুদণ্ডের হাড়ের অপারেশন সফল হয়েছে।

গত ১৪ জানুয়ারি স্পাইনাল কডের সমস্যা, মাথার পেছনে ও ঘাড়ে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি আলতাফ মাহমুদ। বিএসএমএমইউ হাসপাতালের ৩১১নং কেবিনে তার চিকিৎসা চলছে।

ঢাকা জার্নাল, জানুয়ারি ২২, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.