বরিশালের জয়ে ঢাকার বিদায়

ডিসেম্বর ১২, ২০১৫

39ক্রীড়া প্রতিবেদক : শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলস। টস নামক ভাগ্য পরীক্ষায় বিজয়ী হন ঢাকার অধিনায়ক কুমার সাঙ্গাকারা । তবে তিনি ব্যাট করতে আমন্ত্রণ জানান বরিশাল বুলসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছে বরিশাল বুলস।  ১৩৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ‍নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান করতে পারে ঢাকা। ফলে ১৮ রানের দারুণ এক জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। আর বিদায় নিয়েছে ঢাকা ডায়নামাইটস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩ রানেই প্রথম উইকেট হারায় ঢাকা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ষষ্ঠ উইকেট জুটিতে মোসাদ্দেক হোসেন ও ম্যালকম ওয়ালার মিলে ঢাকাকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু দলীয় ১১০ রানে পর পর তিনটি উইকেটের পতন ঘটলে জয়ের আশা ওখানেই শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত মোশাররফ হোসেন রুবেল ও নাবিল সামাদ অপরাজিত থেকে দলীয় স্কোরে আর ৭ রান যোগ করতে পারেন। তাতে কেবল জয়ের ব্যবধানই কমেছে।

ব্যাট হাতে ঢাকার হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন মোসাদ্দেক হোসেন। ২০ রান করেন ফরহাদ রেজা। বল হাতে বরিশালের আল-আমিন হোসেন ও কেভিন কুপার ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন তাইজুল ইসলাম।এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে বরিশালের হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন সাব্বির রহমান। ৩৭ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩১ রান আসে গেইলের ব্যাট থেকে। বল হাতে ঢাকার মুস্তাফিজুর রহমান ২টি উইকেট নেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.