ফের সরগরম বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

ডিসেম্বর ৬, ২০১৫

20ঢাকা: আবারও সরগরম হয়ে উঠেছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। রোববার (৬ ডিসেম্বর) দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ে গেলে তার সঙ্গে যাওয়া নেতাকর্মীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরে পায় নয়াপল্টন এলাকা। পৌরসভা নির্বাচন উপলক্ষে ফখরুলসহ নেতাকর্মীরা কার্যালয়ে ফিরেছেন বলে মনে করা হচ্ছে।

দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন মির্জা ফখরুল। এ সময় তাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। পরে নেতাকর্মীদের পাশে নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

ফখরুলের আসার খবর পেয়ে সকাল থেকেই যুবদল, ছাত্রদল, মহিলা দল, ওলামা দলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কার্যালয়ে ভিড় করতে থাকেন। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মীদের ভিড়ও বাড়তে থাকে। তাদের পদচারণায় মুখর হয়ে ওঠে পুরো নয়াপল্টন এলাকা।

ভারপ্রাপ্ত মহাসচিবের আগমনের খবরে কার্যালয়ের স্টাফদের মধ্যেও উচ্ছ্বাস দেখা যায়। সকাল থেকেই ভারপ্রাপ্ত মহাসচিবের কক্ষসহ পুরো কার্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করতে ব্যস্ত থাকতে দেখা যায় তাদের।

ফখরুলের আগমনের উপলক্ষে দলীয় কার্যালয়ে উপস্থিত হন দলের দফতরের দায়িত্বপ্রাপ্ত আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

আসন্ন পৌরসভা নির্বাচনকে ঘিরেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ নেতাকর্মীদের এ পদচারণা বলে মনে করা হচ্ছে।

গত  জানুয়ারির শুরুতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে গ্রেফতার হন দলের দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ‍আহমেদ। তাকে গ্রেফতারের পর নয়াপল্টন কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়। এরপর প্রায় তিন মাস বন্ধ থাকে কার্যালয়টি। পরে ৪ এপ্রিল তালা খুলে দেওয়া হয়। এরমধ্যে বিএনপির দফতরের দায়িত্ব ড. আসাদুজ্জামান রিপনকে দেওয়া হলে তিনি ১০ এপ্রিল কার্যালয়ে প্রবেশ করেন। তারপর থেকে সেখানেই সংবাদ সম্মেলন ও দলীয় কর্মসূচি ঘোষণা করে করে আসছিলেন ড. রিপন। কিন্তু এরপরও সেভাবে নেতাকর্মীদের সমাগম লক্ষ্য করা যায়নি।

রোববার দলের ভারপ্রাপ্ত মহাসচিব কার্যালয়ে এলেই সর্বস্তরের নেতাকর্মীদের আনাগানো দেখা যায় নয়াপল্টনে।

গত ১ ডিসেম্বর কারামুক্তি পান ফখরুল। তার ৫ দিনের মাথায় কেন্দ্রীয় কার্যালয়ে এলেন তিনি। এখন থেকে ফখরুল কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সংবাদ সম্মেলন ও কর্মসূচি ঘোষণা করবেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, আব‍ারও বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সরগরম হয়ে ওঠায় রাস্তার হকারদের মাঝেও এক ধরনের উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। তারা বলছেন, কার্যালয় খোলা থাকলে নেতাকর্মীরা আসেন, তাদের বিক্রিও ভালো হয়।

ডিসেম্বর ০৬, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.