ইতালিয়ান হত্যা চেষ্টায় জামায়াত নেতা রিমান্ডে

নভেম্বর ১৯, ২০১৫

08দিনাজপুর : দিনাজপুরে ইতালিয়ান নাগরিককে গুলি করে হত্যা চেষ্টার মামলায় জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান ভুট্টোকে রিমান্ডে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ (কোতোয়ালি) এর বিচারক এস এম আহসানুল হকের আদালতে হাজির করা হয় তাকে।

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজওয়ান রহিম আটক জামায়াত নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের
রিমান্ডের আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন কোর্ট সিআই আবু সাঈদ ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু তালেন।

এর আগে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর শহরের মির্জাপুর কালুর মোড় বিআরটিসি বাস ডিপোর কাছে ইতালীয় নাগরিক ডা. ফাদার পিয়েরো পারোলারি সামিওকে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলিবর্ষণ করে পলিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে তাকে রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়।

এ ঘটনায় রাত সাড়ে ১১ টার দিকে দিনাজপুর কসবা মিশনের ফাদার সিলাস কুসুজ বাদী হয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় মামলা করেন। মামলা দায়েরের পর জেলা জামায়াতে সেক্রেটারি অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান ভুট্টোকে আটক করা হয়। মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম খালেকুজ্জামান  জানান, ফাদার পিয়েরোর ওপর গুলিবর্ষণের ঘটনায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের নামে মামলা হয়। পুলিশ সুপারের নির্দেশে তদন্ত ভার দেয়া হয় ডিবি পুলিশকে। পরে ওই মামলায় অ্যাডভোকেট মাহবুবুর রহমানকে গ্রেপ্তার দেখানো হয়।

মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে ডিবির ওসি রেজওয়ান রহিম   জানান, দায়িত্ব পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশনসহ তদন্ত কাজ অব্যাহত রয়েছে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর শহরের মির্জাপুর কালুর মোড় বিআরটিসি বাস ডিপোর কাছে ইতালীয় নাগরিক ডা. ফাদার পিয়েরোকে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলিবর্ষণ করে পলিয়ে যায়। গুলিবিদ্ধ পিয়েরো রাস্তায় লুটিয়ে পড়ার পরে স্থানীয় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। পরে তাকে ঢাকায় প্রেরণ করা হয়।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.