June 23, 2017, 2:38 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩৮

টাইগারদের পরাজয়

1300128223-icc-world-cup-cricket-mania-in-bangladesh_624285ঢাকা জার্নাল: দিনের শুরুটা বেশ ভালভাবেই হয়েছিল।কিন্তু তিলকারত্নের সেঞ্চুরিটাই যত নষ্টের মূল কারন হয়ে দাড়াল বাংলাদেশের জন্য। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে আট উইকেটে হারালো শ্রীলঙ্কা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

তামিম-নাসিরের দাপুটে ব্যাটিংয়ে ২৫৯ রান করে বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার টার্গেট হয়ে যায় ২৩৮ রান। ফ্লাড লাইটের সমস্যার কারণে খেলা দেরীতে শুরু হওয়ায় লঙ্কানদের ২৬০ রানের টার্গেটটা নেমে আসে ২৩৮ রানে।

লক্ষ্যে পৌঁছাতে মাত্র দুই উইকেট হারাতে হয়েছে শ্রীলঙ্কাকে। অপরাজিত ১১৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে দিলশান। এছাড়া সাঙ্গাকারা ৬৩ ও ৪২ রান করেন পেরেরা। রুবেল ও সোহাগ গাজী একটি করে উইকেট নেন।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে শ্রীলঙ্কার মাটিতে তাদের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। ১৩৬ বলে ১১২ রান—১০ চার, এক ছয়। নাসির হোসেনও ৫৯ বলে অপরাজিত ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। তামিম-নাসিরের ইনিংসের ওপর ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে ২৫৯ রান করেছে বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা বেশ ভালভাবেই হয়েছিলো। এনামুল হকের সঙ্গে তামিমের ৪৪ রানের জুটি। কিন্তু ব্যক্তিগত ১৩ রানে এনামুলের বিদায়ের পর দ্রুত দুটি উইকেট হারায় বাংলাদেশ। এক পর্যায়ে সংগ্রহ দাঁড়ায় তিন উইকেটে ৬৩ রান।

আশরাফুল এ ম্যাচেও আশার ফুল হয়ে দেখা দিতে পারেননি। ব্যক্তিগত খাতায় কোন রান যোগ করাই আগেই তিনি সাজঘরে ফেরেন।

সুবিধা করতে পারেননি অধিনায়ক মুশফিকুর রহিমও। মাত্র ৩ রান করে তিনি ম্যাথুজের বলে লেগ বিফোর হয়েছেন।

চতুর্থ উইকেটে মাহমুদুল্লার সঙ্গে ৬৬ রানের জুটি গড়েন তামিম। ২৯ রান করে মাহমুদউল্লাহ বিদায় নিলে উইকেটে আসেন নাসির হোসেন। তামিম-নাসিরের পঞ্চম উইকেট জুটিতে আসে ৭৫ রান।

দলীয় ২০৪ রানে রানআউট হন তামিম। কিন্তু শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন নাসির।

শ্রীলঙ্কার পক্ষে লাসিথ মালিঙ্গা ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা ও সচিত্র সেনানায়েক।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল