June 27, 2017, 9:33 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:৩৩

শুভ জন্মদিন সাকিব

37406_1ঢাকা জার্নাল: আজ সাকিবের জন্মদিন। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ২৫তম জন্মদিন আজ। ১৯৮৭ সালের ২৪ মার্চ তিনি জন্মগ্রহণ করেন।

সাকিব আল হাসানের জন্ম মাগুরায়। বাবা মাশরুর রেজা চাইতেন পড়াশোনার পাশাপাশি ফুটবলার হোক তার ছেলে। বাংলাদেশের ক্রিকেটের সৌভাগ্য সেদিনের ছোট্ট সাকিব বলে লাথি মারার চেয়ে বাইশ গজের ক্রিজেই আনন্দ খুঁজে নিয়েছিলেন। মাগুরার সাকিব এখন জনপ্রিয় ক্রিকেট বিশ্বের প্রতিটি কোণে।

২০০৬সালের আগস্ট মাসে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক। তিনি বামহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান এবং বামহাতি অর্থোডক্স স্পিনার।

সাকিব ছিলেনবাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-এর প্রাক্তন শিক্ষার্থী। তাঁর খেলার মান আর ধারাবাহিকতা তাঁকে নিয়ে গেছে এক নতুন উচ্চতায়, হয়েছেন দলের সবচেয়ে নির্ভরযোগ্য একজন খেলোয়াড়-“দ্যা ওয়ান ম্যান আর্মি”।

ছোট্ট ক্যারিয়ারে সাকিব গড়েছেন এমন সব কীর্তি যা তাকে নিয়ে গেছে অন্য এক উচ্চতায়। উইজডেন সাময়িকীর বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন সাকিব। ছিলেন ওয়ানডের সেরা অলরাউন্ডার। তবে ধরে রাখেন টেস্টের সেরা অলরাউন্ডারের খেতাব। অনিন্দ এই খেলোয়ারকে জন্মদিনের শুভেচ্ছা।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল