আট হামলাকারীর সবাই নিহত

নভেম্বর ১৪, ২০১৫

25ঢাকা: প্যারিসে হামলা চালানো আট সন্ত্রাসীর সকলেই নিহত হয়েছেন। শুক্রবার রাতে শহরের বিভিন্ন স্থানে চালানো ওই হামলায় ১৫৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার প্যারিসের পুলিশ প্রধানের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, আট হামলাকারীর সবাই নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। হামলাকারীদের সম্ভাব্য সঙ্গীদের ধরতে তল্লাশি চালানো হচ্ছে।

এদের মধ্যে প্যারিসের বাটাক্লঁ কনসার্ট হল হামলার সময় নিহত হয়েছেন চার সন্ত্রাসী। এদের তিনজন নিজেদের দেহের সঙ্গে থাকা বোমায় বিস্ফোরণ ঘটিয়ে এবং বাকি একজন পুলিশের গুলিতে নিহত হন। ওই কনসার্টে চালানো হামলায় ১২০ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। তবে এজন্য ইসলামিক জিহাদিদের দায়ী করা হচ্ছে। ধারণা করা হচ্ছে, সিরিয়ায় ইসলামিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের বিরুদ্ধে হামলায় ফ্রান্সের অংশগ্রহণের প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়েছিল। প্রত্যক্ষদর্শীদের একজন স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেছেন,‘এটা তোমাদের প্রেসিডেন্ট হঁলাদের কর্মফল। তার সিরিয়ায় হামলা চালানো উচিত হয়নি।’

ফরাসি রেডিওতে অন্য এক প্রত্যক্ষদর্শী বলেছেন, বাটাক্লঁ কনসার্টে বন্দুকধারীরা ‘আল্লাহু আকবার’ বলে  হামলা চালিয়েছিল। ওই হামলায় একে রাইফেল ব্যবহার করা হয়েছিল যা সাধারণতঃ জঙ্গিরাই ব্যবহার করে থাকে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.