‘সেনাবাহিনীর প্রতি জনগণের আস্থা ও শ্রদ্ধা বেড়েছে’

নভেম্বর ১০, ২০১৫

36চট্টগ্রাম: মানবিক কাজের জন্য সেনাবাহিনীর প্রতি জনগণের আস্থা ও শ্রদ্ধা বেড়েছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।
মঙ্গলবার (১০ নভেম্বর) চট্টগ্রাম নগরীর হালিশহরে আর্টিলারি ক্যাম্পে রেজিমেন্ট অব আর্টিলারির (গোলন্দাজ কোর) পঞ্চম পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি একথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি জনগণের যে কোন প্রয়োজনে তাদের পাশে দাঁড়াতে সক্ষম।  নতুন নতুন গোলন্দাজ রেজিমেন্ট ও দূরপাল্লার কামান সংযোজন এবং কম্পিউটার বেইজড আধুনিক সরঞ্জামাদি গোলন্দাজ কেরের সক্ষমতাকে আরও সুসংহত করেছে।
‘গোলন্দাজ কোরের সদস্যরা অপারেশন ও প্রশিক্ষণের পাশাপাশি খেলাধূলায়ও অত্যন্ত সক্রিয়।  দেশের প্রয়োজনে সর্বদা এ বাহিনীর সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন।  এর ফলে সেনাবাহিনীর প্রতি জনগণের আস্থা ও শ্রদ্ধা বৃদ্ধি পেয়েছে। ’ বলেন রাষ্ট্রপতি।
তিনি বলেন, আর্থ-সামাজিক উন্নয়ন, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ, ভূমিহীন ও আশ্রয়হীনদের জন্য আবাসন নির্মাণের মাধ্যমে সেনাবাহিনী সেবামূলক কাজে অংশগ্রহণ করছে।  বন্যা, ঘূর্ণিঝড়সহ যে কোন প্রাকৃতিক দুর্যোগে অসহায় জনগণের পাশে দাঁড়িয়ে মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করছেন।  আশা করি সেনাবাহিনী ভবিষ্যতেও এ ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত রাখবে।

আর্টিলারি সেন্টার ও স্কুলের প্রশিক্ষণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, প্রশিক্ষণ একটি চলমান প্রক্রিয়া।  সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে সর্বোচ্চ মানের পেশাদারিত্ব অর্জনে প্রশিক্ষণকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে।  যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক সরঞ্জাম ও কৌশল সম্পর্কে অবহিত থাকতে হবে।  প্রশিক্ষণের পাশাপাশি কঠোর শৃঙ্খলা অনুসরণ করতে হবে।
স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি মাতৃভূমির কল্যাণে সেনাবাহিনী ‍কাজ করে যাবে বলে আশা করছেন রাষ্ট্রপতি।

গোলন্দাজ রেজিমেন্টের যেসব সদস্য মাতৃভূমি রক্ষায় প্রাণ দিয়েছেন তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন রাষ্ট্রপতি।
সকাল ১১টা ৩৫ মিনিটে হেলিকপ্টারে বঙ্গভবন থেকে আর্টিলারি ক্যাম্পে পৌঁছেন রাষ্ট্রপতি।  সেখানে রেজিমেন্ট অব আর্টিলারির (গোলন্দাজ কোর) পঞ্চম পুর্নমিলনী কুচকাওয়াজ পরিদর্শন শেষে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি।
গত ৮ নভেম্বর থেকে তিনদিনব্যাপী হালিশহরে আর্টিলারি সেন্টার ও স্কুলে আর্টিলারি কোরের সপ্তম কর্ণেল কমান্ড্যান্ট অভিষেক ও ৩৪ তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন এবং পঞ্চম কোরের পুর্নমিলনী অনুষ্ঠিত হয়।

নভেম্বর ১০, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.