সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ১০

নভেম্বর ৭, ২০১৫

26ঢাকা: সিরিয়ার রাজধানী দামেস্কের এক শহরতলীতে শুক্রবারের রুশ বিমান হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সংবাদ মাধ্যম আল জাজিরা জানিয়েছে, শুক্রবার রাজধানীর শহরতলীর কোওয়াটলি মার্কেটে বিমান হামলা চালায় রাশিয়া। তার ভাষায়,‘দীর্ঘ আধ ঘণ্টা ধরে আমরা যুদ্ধবিমানগুলোর শব্দ শুনেছি। তারা এক ব্যস্ত বাজারে ওই হামলা চালিয়েছিল।’ হামলায় হতাহতদের অধিকাংশই বেসামরিক নারী পুরুষ। তিনি নিশ্চিত করে বলেছেন, রুশ বিমান থেকেই ওই হামলা চালানো হয়েছিল।

সিরিয়ার সিভিল ডিফেন্সের এক কর্মকর্তা শুক্রবারের ওই হামলার কথা স্বীকার করে বলেছেন, গত এক ঘণ্টার ব্যবধানে দুমার আবাসিক এলাকাগুলোতে কমপক্ষে তিনটি হামলা চালিয়েছে রাশিয়া। বাজার ও আবাসিক এলাকসহ দুমার প্রাণকেন্দ্র লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছিল।

ওই কর্মকর্তা আরো জানান, হামলায় দুই শিশুসহ দশ জনের বেশি প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো ১২ জন। হামলার পর সিরিয়ার সিভিল ডিফেন্স গোষ্ঠীর সদস্যরা ঘটনাস্থল থেকে বেসামরিক লোকজনকে উদ্ধারের কাজ চালিয়ে যাচ্ছে। তবে ওই হামলায় নিহতের সংখ্যা আরো বাড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.