দেশের তিন বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা

নভেম্বর ৪, ২০১৫

01ঢাকা: দেশের গুরুত্বপূর্ণ তিন বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর মধ্যে, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে র‍্যাবের ডগ স্কোয়াড-অতিরিক্ত তল্লাশিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে। এছাড়া চট্টগ্রামের শাহ আমানত ও সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরে বিজিবি’র ডগ স্কোয়াড নামানো হয়েছে।

বুধবার (০৪ নভেম্বর) রাতে বিমানবন্দরের একটি দায়িত্বশীল সূত্র  জানিয়েছে, প্রধানমন্ত্রী নেদারল্যান্ডস থেকে ফিরে আসার আগ পর্যন্ত এই অতিরিক্ত নিরাপত্তা বজায় থাকছে। এছাড়া বিদেশিদের গতিবিধিও বিশেষ নজরদারিতে রাখতে বলা হয়েছে। এ জন্য বিমানবন্দরে দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাই কাজ করছে।

জানতে চাইলে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য এএসপি তানজিনা আক্তার  বলেন, নিরাপত্তা আগে থেকেই জোরদার ছিল, তবে এখন বাড়ানো হয়েছে।

এর আগে, সকালে বাড়তি নিরাপত্তায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ডগ স্কোয়াডসহ বিজিবি সদস্য মোতায়েন করা হয়। বিমানবন্দরে প্রেস ব্রিফিংয়ে বিজিবি-৫ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর লুৎফুল করিম বলেন, ওসমানী বিমানবন্দরে ডগ স্কোয়াডসহ বিজিবি সদস্যরা সার্বক্ষণিক মোতায়েন থাকবেন। তারা পর্যায়ক্রমে রুটিন করে ডিউটি পালন করছেন।

তারও আগে, মঙ্গলবার (০৩ নভেম্বর) চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিজিবি’র ১২ জন সদস্য এবং প্রশিক্ষিত কুকুরের সমন্বয়ে দু’টি ডগ স্কোয়াড বিমানবন্দরে দায়িত্ব পালন শুরু করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.