নকলে বাধা, পুলিশের ওপর ছাত্রলীগের হামলা

নভেম্বর ৪, ২০১৫

13নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নে জেএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহে বাধা দেয়ায় পুলিশের ওপর হামলা চালিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে মো. শাহজাহান নামে এক কনেস্টবলসহ অন্তত পাঁচ জন আহত হয়েছেন। এ ঘটনায় ঘটনায় চাপরাশিরহাট ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি কাওচার উদ্দিন শরীফকে আটক করেছে পুলিশ।

বুধবার দুপুর দেড়টার দিকে চাপরাশিরহাট সিএনজি স্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, জেএসসি পরীক্ষা শুরু পর থেকে চাপরাশিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বহিরাগত লোকজন অবাধে প্রবেশ করে শিক্ষার্থীদের নকল সরবরাহ করে আসছিল। পরে খবর পেয়ে মঙ্গলবার কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিনা ইসলাম ওই কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় উপজেলার শাহজীরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শঙ্কর দেবনাথকে নকল সরবরাহের সময় হাতেনাতে আটক করে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

বুধবার সকালে একইভাবে নকল সরবরাহ করতে গেলে দায়িত্বরত পুলিশের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। দুপুরে এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ লাঠিচার্জ করলে চার জন আহত হন।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তার হোসেন   জানান, সকালে পরীক্ষা চলাকালে চাপরাশিরহাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফুলকসহ কয়েকজন যুবক কেন্দ্রে শিক্ষার্থীদের নকল দিতে যান। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের বাধা দেন। দুপুরে পরীক্ষা শেষে কেন্দ্র থেকে পুলিশ সদস্যরা থানায় আসার পথে সিএনজি স্ট্যান্ডে ফুলকের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে কনেস্টবল শাহজাহান আহত হন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা শরীফকে আটক ও ফুলকের মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলা করা হবে বলেও জানান ওসি।

তবে এ বিষয়ে জানার জন্য চাপরাশিরহাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফুলকের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.