সিরিয়ায় বিমান হামলায় একই পরিবারের ৪৮ জন নিহত হওয়ার দাবি

অক্টোবর ১৮, ২০১৫

12সিরিয়ার কেন্দ্রীয় শহর হোমসের কাছের একটি  এলাকায় সম্ভাব্য রুশ বিমান হামলায় একই পরিবারের ৪৮ জন সদস্য নিহত হয়েছে বলে দাবি করেছেন সিরীয় মানবাধিকারকর্মীরা। রোববার মানবাধিকার কর্মীরা এ দাবি করেছেন বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। তবে এ ব্যাপারে রাশিয়ার তরফে কিছু জানানো হয়নি।

মানবাধিকারকর্মীদের দাবির বরাতে আলজাজিরা জানায়, পশ্চিমাঞ্চলীয় শহর হোমসের একটি বাড়িতে লুকিয়ে ছিলেন ওই পরিবারের সদস্যরা। সেসময় বোমা বাড়িটিতে রকেট হামলা হলে প্রাণ হারান ৪৮ জন।

এদিকে শনিবার এক বিবৃতিতে রুশ সামরিক বাহিনী জানায়, তাদের বিমানবাহিনী ২৪ ঘণ্টায় আইএস’র ৪৯টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। হামা, ইদলিব, লাটাকিয়া, দামেস্ক এবং অঞ্চলে এসব হামলা চালানো হয়েছে বলে জানানো হয়েছে বিবৃতিতে।

শনিবার আলেপ্পোর উত্তরাঞ্চলে রাশিয়ার যুদ্ধবিমানের সহায়তায় সিরিয়ার সরকারি বাহিনী বিমান হামলা চালাতে গেলে তা বিদ্রোহীদের তীব্র প্রতিরোধের মুখে পড়ে বলে জানিয়েছে আল জাজিরা।
গেল ৩০শে সেপ্টেম্বর প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সহায়তা করার কথা বলে সিরিয়ায় বিদ্রোহী গোষ্ঠী লক্ষ্য করে বিমান হামলা শুরু করে রাশিয়া। সিরিয়ার মধ্যাঞ্চল এবং উত্তরাঞ্চলে বিদ্রোহী গোষ্ঠীর বিরুদ্ধে চারটি স্থল অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.