আমি কখন নবী হতে পারব না – ডা. জাকির নায়েক

অক্টোবর ১১, ২০১৫

15সম্প্রতি ডা. জাকির নায়েক নিজেকে নবী দাবি করেছেন বলে সামাজিক যোগাযোগ সাইটে প্রচার হচ্ছে। এ দাবির সত্যতার কোনো সঠিক প্রমাণ এখনো পাওয়া যায়নি।
তবে ডা. জাকির নায়েক যে কখনো নবী স্তরে পৌঁছাতে পারবেন না এর উত্তর তিনি নিজেই অনেক আগেই দিয়েছেন। পিসটিভির প্রশ্নোত্তর পর্বে তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, আপনি কখনো নবী স্তরে পৌঁছাতে পারবেন কিনা? উত্তরে ড. জাকির বলেন, আল্লাহর পরে নবীর মর্যাদা হচ্ছে সকলের ওপরে। এটা নির্দেশ মানার ক্ষেত্রে। নবীর পরে সাহাবাদের মর্যাদা। আমার পক্ষে কখনো সে পর্যায়ে পৌঁছা সম্ভব নয়। সে স্তরে পৌঁছানোর চেষ্টা করতে পারি, তবে কখনোই পৌঁছাতে পারবো না। কেন পৌঁছাতে পারবো না? কারণ আমি জানি তিনি আল্লাহ তায়ালার রাসুল। কেন পৌঁছাতে পারবো না? এটা হাদিসে বলা হয়েছে, আল্লাহ রাসুলগণ সবার ওপরে। যদি আমি নবীজীতে বিশ্বাস করি, যদি কোরআনে বিশ্বাস করি, যদি বিশ্বাস করি কোরআন ও নবীজীর নির্দেশগুলো মানতে হবে তাহলে কোরআন ও হাদিসে আছে সবচেয়ে উঁচু স্তরে আছেন নবী রাসুলগণ। আমি নবী রাসূল নই। কারণ আল্লাহ স্পষ্ট করে বলেছেন, সূরা আহযাবের ৪০ নাম্বার আয়াতে “মুহাম্মদ তোমাদের কোনো ব্যক্তির পিতা নন, বরং তিনি আল্লাহর রাসুল এবং শেষ নবী। আল্লাহ সব বিষয়ে জ্ঞাত।” অতএব নবী মুহাম্মদের পরে কেউ নিজেকে নবী দাবি করলে তাকে পাগলের ডাক্তার দেখাতে হবে। কেন? এই বইটা প্রমাণ দিচ্ছে। যখন আপনি জানতে পারবেন এই বইটা ঠিক, এই বইটাতে কোনো ভুল নেই তাহলে এই বইটার কথা আপনাকে মানতে হবে। আর এ বইটা বলছে কোনো মানুষ নবীদের স্তরে পৌঁছাতে পারবে না।
তবে আমি চেষ্টা করতে পারবো। অনুকরণের চেষ্টা করছি। ১০০% মানার চেষ্টা করছি। আমি হয়তো চেষ্টা করে কাছাকাছি পৌঁছাতে পারি তবে এক হতে পারবো না। কারণ নবী রাসুলরা আল্লাহ মনোনীত।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.