ইতালিতে শুরু হচ্ছে বিশ্বের প্রথম পর্ন বিশ্ববিদ্যালয়!

অক্টোবর ১০, ২০১৫

08পর্ন ছবিতে অভিনয়কে পেশা হিসেবে বেছে নিয়েছেন অনেকেই। দেশ, বিদেশের বহু তারকা এই ইন্ডাস্ট্রিতে নামও করেছেন। এ বার পর্ন অভিনেতা-অভিনেত্রীদের জন্য প্রপার ট্রেনিং এবং গ্রমিংয়ের সুযোগ আসতে চলেছে। বিশ্বে এই প্রথম পর্ন বিশ্ববিদ্যালয় তৈরি হতে চলেছে ইতালিতে। সে দেশেরই এক পর্ন তারকা রোকো সিফেরদি সম্পূর্ণ ব্যবসায়িক স্বার্থেই এই বিশ্ববিদ্যালয় খুলবেন বলে জানা গিয়েছে।

এই বিশ্ববিদ্যালয়ে পর্ন ছবিতে অভিনয়ে ইচ্ছুকদের যাবতীয় কলাকৌশল শেখানো হবে। ট্রেনিংয়ে ছাত্রছাত্রীরা যা শিখবেন তা ইতালির জনপ্রিয় টিভি শো ‘ইউনিভার্সিটা ডেল পর্ন’তে দেখানো হবে। রোকো নিজে প্রায় ১৩০০ ছবিতে অভিনয় করেছেন। পর্ন হাবের তথ্য অনুযায়ী পর্ন তারকাদের মধ্যে রোকো ফার্স্ট বেঞ্চার। তাঁর কথায়, ‘‘আমি মানুষকে আমার কাজের পদ্ধতি সম্পর্কে জানাতে চাই। কাজের বাইরে আমি খুব সাধারণ জীবন যাপন করি। কোথা থেকে আমি এসেছি তা কখনও ভুলে গেলে চলবে না। অর্থ, যশ আমার মাথা ঘুরিয়ে দেয়নি। পা এখনও মাটিতেই আছে।’’

 পর্ন বিশ্ববিদ্যালয়ের কোর্সে কী কী শেখানো হবে?

১) কী ভাবে ক্যামেরার সামনে নিজেকে স্বাভাবিক রাখতে হয়।

২) কোন কোন পজিশনে ক্যামেরায় সবচেয়ে ভাল দেখতে লাগে।

৩) দর্শকদের মনোরঞ্জনের জন্য কেমন এক্সপ্রেশন দিতে হবে।

৪) খারাপ কথা অন ক্যামেরা কী ভাবে বলতে হবে।

এক হাজার আবেদনের মধ্যে প্রথম বছরের জন্য ১৪ জন পুরুষ এবং সাত জন মহিলাকে বেছে নেওয়া হয়েছে। দেখা যাক ট্রেনিং নেওয়ার পর কেমন পারফর্ম করেন পর্ন তারাকারা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.