নিজ ককটেলে দুই ছিনতাইকারি নিহত

সেপ্টেম্বর ২৪, ২০১৫

chtচট্টগ্রাম : নগরীর সদরঘাট থানার বাংলাবাজার এলাকায় এক রিকশাযাত্রীর কাছ থেকে ছিনতাইকালীন সময়ে জনতার প্রতিরোধের মুখে ককটেল বিস্ফোরণ করে পালোনার সময় নিজেদের ককটেলেই দুই ছিনতাইকারি নিহত হয়েছে। এঘটনায় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরো পাঁচ পথচারি।

বুধবার রাত পৌণে ১২টার দিকে সদরঘাট জনতা ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

এরমধ্যে একজন ঘটনাস্থলে ও অন্যজনকে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। তবে আহত-নিহতদের নাম পুলিশ জানাতে পারেনি।

আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক হামিদ।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য বলেন, ‘সদরঘাট এলাকায় এক রিকশাযাত্রীর কাছ থেকে মটর সাইকেলযোগে এসে দুই ছিনতাইকারি গুলি করে টাকা নিয়ে পালিয়ে যেতে চাইলে জনতার প্রতিরোধের মুখে পড়ে। এসময় তারা পালিয়ে যেতে ককটেল বিস্ফোরণ ঘটালে নিজেরাই গুরুতর দগ্ধ হয়। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নেয়ার পথে একজন মারা যায়। এঘটনায় আরো পাঁচ পথচারি আহত হয়েছে। ছিনতাই হওয়া টাকাসহ অস্ত্র-গুলি উদ্ধার করা হয়েছে।’

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত পৌণে ১২টার দিকে সদরঘাট বাংলাবাজার জনতা ব্যাংকের সামনে ‘রেকিট অ্যান্ড ম্যান’ পণ্যের স্থানীয় এজেন্ট গোপাল ভৌমিক রিকশায় করে ব্যাগে টাকা নিয়ে বাসায় যাচ্ছিলেন। এসময় মোটর সাইকেলে করে এসে দুই ছিনতাইকারি তাকে গুলি করে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে তার চিৎকারে জনতার প্রতিরোধের মুখে পড়লে পালানোর জন্য বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় ছিনতাইকারিরা। এসময় নিজেদের ছোঁড়া ককটেল বিস্ফোরিত হয়ে নিজেরাই গুরুতরভাবে আহত হন। ঘটনাস্থলেই একজন ও হাসপাতালে নেয়ার পথে আরো এক ছিনতাইকারি মারা যান।

এঘটনায় গোপাল ভৌমিক গুলিবিদ্ধসহ ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন পাঁচ পথচারি। ছিনতাইকারিদের কাছ থেকে একটি মটর সাইকেল, একটি বোর টু-টু রাইফেল, একটি ম্যাগাজিনসহ ১৬ রাউন্ড গুলি, একটি ছুরি, ছিনতাইকরা ব্যাগ ও ৫ লাখ টাকা উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

২৪-সেপ্টেম্বর-২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.