আনসারুল্লাহ নেতা মোরশেদের বিরুদ্ধে অভিযোগপত্র

সেপ্টেম্বর ১১, ২০১৫

ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মিরপুর থানার সাধারণ নিবন্ধন শাখায় বৃহস্পতিবার সন্ধ্যায় এ অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মণ।

অভিযোগপত্রে আসামির তালিকায় আনসারুল্লাহ বাংলা টিমের অনুবাদক আহমেদ ওয়াদুদ জুম্মানকেও হয়েছে বলে  জানান এ আদালতের সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক হুমায়ুন কবির।

অভিযোগপত্রে আরও ১০ জনকে আসামি করতে চাইলেও তাদের সঠিক নাম, ঠিকানা না পাওয়ায় তাদের অব্যাহতি দিতে চেয়েছেন তদন্ত কর্মকর্তা।

অভিযোপত্রে বলা হয়, আসামিরা সশস্ত্র জিহাদের মাধ্যমে আল-কায়েদার আদলে ‘শরিয়াভিত্তিক ইসলামী রাষ্ট্র’ কায়েমের ষড়যন্ত্র করছিলেন। তারা ফেইসবুক, টুইটার, ইউটিউব ও ব্লগসহ অনলাইনের বিভিন্ন ফোরামে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য ছড়িয়ে ‘মুজাহিদ’ সংগ্রহের চেষ্টা চালান। কথিত জিহাদের মাধ্যমে তারা বর্তমান সরকারকে উৎখাতে উস্কানিমূলক বক্তব্যও দিয়েছেন। ফরেনসিক ল্যাবের পরীক্ষায় অভিযুক্তদের কাছ থেকে উদ্ধার করা আলামতের মধ্যে জঙ্গি তৎপরতার তথ্য ও ছবি পাওয়া গেছে।

২০১৪ সালের ৫ নভেম্বর কল্যাণপুর থেকে মোরশেদ আলম মাসুম (২৮) এবং ১১ নভেম্বর মোহাম্মদপুর থেকে আহমেদ ওয়াদুদ জুম্মনকে (২৪) গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

আটকের পর তাদের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.