প্রবীর সিকদার গ্রেফতার তথ্যপ্রযুক্তি আইনে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

আগস্ট ১৮, ২০১৫

asadসাংবাদিক প্রবীর সিকদার তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার হননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

মঙ্গলবার সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, প্রবীর সিকদার তার মৃত্যুর আশঙ্কা প্রকাশ করে একজনকে দায়ী করেছেন। এ ঘটনায় যে মামলা হয়েছে সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ফেসবুকে লেখার কারণে সাংবাদিক প্রবীর সিকদারকে গ্রেফতার করা হয়নি।’
তিনি বলেন, ‘মাননীয় মন্ত্রীর পক্ষে জিডি হয়েছে। প্রবীর সিকদার লিখেছেন, তিনি মারা গেলে স্থানীয় সরকারমন্ত্রী দায়ী থাকবেন। সে কারণেই জিডি হয়েছে। এটিই মূল কারণ তাকে (প্রবীর সিকদার) ধরার।’
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ফেসবুকে লেখা তাকে গ্রেফতারের মূল কারণ নয়। ফেসবুকে তো অনেকেই লিখছে।’
সম্প্রতি সাংবাদিক প্রবীর সিকদার ফেসবুকে একটি স্ট্যাটাসে বলেন, ‘আমি খুব স্পষ্ট করেই বলছি, নিচের ব্যক্তিবর্গ আমার জীবন শংকা তথা মৃত্যুর জন্য দায়ী থাকবেন: ১. এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, ২. রাজাকার নুলা মুসা ওরফে ড. মুসা বিন শমসের, ৩. ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্ত যুদ্ধাপরাধী বাচ্চু রাজাকার ওরফে মাওলানা আবুল কালাম আজাদ এবং এই তিন জনের অনুসারী-সহযোগীরা।’
মন্ত্রীকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় রোববার রাতে রাজধানীর ইন্দিরা রোডের পত্রিকা কার্যালয় থেকে প্রবীরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
এর আগে ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে মন্ত্রীর সুনাম ক্ষুণ্ণের অভিযোগে রোববার সন্ধ্যায় ফরিদপুরের কোতোয়ালী থানায় একটি মামলা (নম্বর-২৮) করেন স্থানীয় আইনজীবী স্বপন কুমার পাল। সাংবাদিক প্রবীর শিকদারকে এ মামলায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.