অবিলম্বে সাংবাদিক প্রবীর সিকদারের মুক্তি দাবি করেছে সিপিবি-বাসদ

আগস্ট ১৭, ২০১৫

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ-এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এক বিবৃতিতে সাংবাদিক প্রবীর সিকদারের গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং অবিলম্বে তাঁর মুক্তি দাবি করেছেন।

আজ এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাহসী লেখালেখির জন্য সাংবাদিক প্রবীর সিকদার দীর্ঘদিন ধরে প্রভাবশালী মহলের ষড়যন্ত্র ও হুমকির মধ্যে ছিলেন। নিজের নিরাপত্তার জন্য সম্প্রতি তিনি পুলিশের কাছে ডায়েরি করতে যান। কিন্তু পুলিশ তাঁকে ফিরিয়ে দিয়েছে। পুলিশের সাহায্য না পেয়ে তিনি ফেসবুকে জনতার দরবারে ফরিয়াদ জানিয়েছিলেন। তার জন্যই যদি তাঁকে নির্যাতনের মুখে পড়তে হয়, তবে তা স্পষ্টভাবে গণবিরোধী শক্তির পক্ষে সরকারের অবস্থান গ্রহণকেই স্পষ্ট করে। এই গ্রেপ্তারের ঘটনা সরকারের নির্যাতনের পথকেই কেবল প্রশস্ত করবে। প্রতিবাদী কণ্ঠ রুদ্ধ করার সরকারের এই আগ্রাসী তৎপরতা জনগণ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের সন্তান সাংবাদিক প্রবীর সিকদার ইতোমধ্যেই সৎ ও সাহসী সাংবাদিক হিসেবে নিজেকে দেশবাসীর সামনে তুলে ধরেছেন। এর আগে তিনি সন্ত্রাসীদের হামলার শিকার হয়ে এক পা হারিয়েছেন, কিন্তু তিনি তাঁর পথ থেকে সরে আসেননি। যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে এবং সংখ্যালঘুদের সম্পত্তি দখলের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, গ্রেপ্তার-হামলা-নির্যাতন করে সত্য প্রকাশের পথ যেমন রুদ্ধ করা যাবে না, ঠিক তেমনি জনগণের আন্দোলনও দমন করা যাবে না।
১৭ আগস্ট ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.