June 23, 2017, 2:32 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩২

রোববার বিক্ষোভ, সোমবার হরতাল

jatrabari----bg20130316095936ঢাকা জার্নাল: রোববার সারাদেশে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। সোমবার থেকে শুরু হবে টানা দু’দিনের হরতাল।

বুধবার বাদ রেখে বৃহস্পতিবার ফের হরতাল হবে ঢাকা জেলায়। অবশ্য গত ১১ মার্চ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে আটক নেতাকর্মীদের মুক্তি দিলে এ হরতাল হবে না বলা হলেও এ বিষয়ে কোন উদ্যোগ বা তৎপরতা দেখা যাচ্ছে না।

রোববারের মধ্যে আটক নেতাদের ছাড়া হবে-এমন কোন আভাসও দিচ্ছে না কোন সূত্র। তাই হরতাল সফলে রোববার সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি ঠিক থাকছে বলে ধরে নেওয়া যেতে পারে। আর রোববার গড়ালে সোমবার থেকে টানা দু’দিনের হরতালও হবে। শনিবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এমন আভাসই দিয়েছেন।

তিনি বলেছেন, ‘‘শুনতে পাচ্ছি, কম্বিং অপারেশন করে আমাদের নেতাকর্মীদের আটক করা হচ্ছে। এই গণগ্রেফতারের প্রতিবাদে রোববার সারাদেশে উপজেলা পর্যায়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। আটক নেতাকর্মীদের মুক্তি না দিলে ১৮ ও ১৯ মার্চ হরতাল বহাল থাকবে। দেশবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করে সরকারের প্রতি অনাস্থা দেওয়ার আহবান জানাই।”

প্রসঙ্গত, গত ১১ মার্চ বিএনপির বিক্ষোভ সমাবেশের পর নয়াপল্টনের কার্যালয়ে অভিযান চালিয়ে দলটির বেশ কয়েকজন সিনিয়র নেতাসহ দেড়শতাধিক নেতাকর্মীকে আটক করে পুলিশ। এরই জেরে ওইদিন রাতেই ১৮ ও ১৯ মার্চ হরতাল পালনের ঘোষণা দেয় দলটির স্থায়ী কমিটি।

পর দিন ১২ মার্চ ডিবি কার্যালয় থেকে ছাড়া পেয়ে মির্জা ফখরুল ফের হরতালের কথা স্মরণ করিয়ে দেন। ১৩ মার্চ পুলিশের অভিযানে ক্ষতিগ্রস্ত পার্টি অফিস পরিদর্শনে গিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও দেন হরতালের আওয়াজ। ঢাকা জার্নাল:, মার্চ ১৬, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল