নিলয় নীল স্মরণে শনিবার সারাদেশে গণজাগরণ মঞ্চের শোকসমাবেশ, আলোক প্রজ্জ্বলন

আগস্ট ১৪, ২০১৫

Niloyঢাকা জার্নাল: গণজাগরণ মঞ্চের কর্মী ও ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নীলের স্মরণে আগামীকাল সারাদেশে শোকসমাবেশ পালন করবে গণজাগরণ মঞ্চসহ প্রগতিশীল সংগঠনগুলো।

কেন্দ্রীয়ভাবে  শনিবার বিকাল ৩টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচি পালিত হবে। সন্ধ্যায় মুক্তিযুদ্ধ এবং পরবর্তী সকল প্রগতিশীল আন্দোলনের বীর শহিদদের স্মরণে আলোক প্রজ্জ্বলন করা হবে। একইসময়ে সকল প্রগতিশীল সংগঠন ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাধারণ জনতাকে নিয়ে এই কর্মসূচিসমূহ পালন করার জন্য সারাদেশের সকল গণজাগরণ মঞ্চকে আহ্বান জানানো হয়েছে।

প্রতিবাদী ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডসহ সর্বতোভাবে এই কর্মসূচিসমূহে যোগদান করে আমাদের প্রতিবাদকে আরো জোরদার করার জন্য প্রগতিশীল সংগঠনসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সর্বস্তরের জনসাধারণের প্রতি উদাত্ত আহ্বান জানায় গণজাগরণ মঞ্চ।

গণজাগরণ মঞ্চের প্রেস বিজ্ঞতিতে জানানো হয়, গণজাগরণ মঞ্চ দৃঢ়ভাবে বিশ্বাস করে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তির ঐক্যবদ্ধ প্রতিরোধই কেবল পারে এই হত্যার মিছিল বন্ধ করতে। গণজাগরণ মঞ্চ এও বিশ্বাস করে একমাত্র রাজপথের আন্দোলনের মাধ্যমেই পূর্ণতা পেতে পারে সকল মৌলবাদী দেশবিরোধী অপশক্তিকে রুখে দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশের দিকে সূর্যমুখী যাত্রার এই সুদীর্ঘ সংগ্রাম।

১৪ আগস্ট মঙ্গলবারের কর্মসূচিস

* নিলয় হত্যার প্রতিবাদে ও খুনিদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে বিকাল তিনটায় কেন্দ্রীয় শহিদ মিনারে শোকসমাবেশ।

* সন্ধ্যায় মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী সকল প্রগতিশীল আন্দোলনের শহিদদের স্মরণে আলোক প্রজ্জ্বলন।

একই কর্মসূচি সারাদেশের সকল গণজাগরণ মঞ্চকে একযোগে পালনের আহ্বান জানান গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

আগামীকালের শোকসমাবেশ থেকে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। সকল খুনিদের বিচার না হওয়া পর্যন্ত গণজাগরণ মঞ্চ রাজপথে থেকে তার আন্দোলন চালিয়ে যেতে দৃঢ়প্রতিজ্ঞ। এই দীর্ঘসংগ্রামে শামিল হবার জন্য সর্বস্তরের জনগণের প্রতি গণজাগরণ মঞ্চ উদাত্ত আহ্বান জানান ইমরান এইচ সরকার।

ঢাকা জার্নাল, আগস্ট ১৪, ২০১৪

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.