ফোন পেয়েছেন তারানা, নুরুল ইসলাম বিএসসি

জুলাই ১৪, ২০১৫

Tarana bscঢাকা জার্নাল : মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জনের মধ্যে মন্ত্রী হতে শপথ নিতে ডাক পেয়েছেন সরকারি দলের সাংসদ তারানা হালিম ও সাবেক সাংসদ নুরুল ইসলাম বিএসসি।

সরকারের পক্ষ থেকে মন্ত্রিসভার কলেবর বৃদ্ধি বা রদবদলের আনুষ্ঠানিক খবর পাওয়া না গেলেও এই দুই আওয়ামী লীগ নেতা জানিয়েছেন, মন্ত্রিপরিষদ সচিব তাদের টেলিফোন করে মঙ্গলবার বিকেল পর্যন্ত প্রস্তুত থাকতে বলেছেন।

নুরুল ইসলাম বিএসসি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মন্ত্রিপরিষদ সচিব আমাকে ফোন করেছিলেন। কালকের জন্য (মঙ্গলবার) আমাকে রেডি থাকতে বলেছেন।”

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, “শুধু বলেছেন প্রস্তুত থাকতে।”

তারানা হালিমকে টেলিফোন করা হলে তিনি বলেন, “ফোন পেয়ে আমি খুব নার্ভাস ছিলাম। তাই ঠিক কেন মন্ত্রিপরিষদ সচিব ফোন করেছেন, তা জিজ্ঞেস করিনি। তবে তিনি বলেছেন, বিকাল ৩টা পর্যন্ত প্রস্তুত থাকতে। আবার ফোন করে বাসার ঠিকানা নেবেন বলেও জানিয়েছেন।”

এদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও টেলিফোন পেয়েছেন বলে জানিয়েছেন।

তিনি এক বছর আগে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। পূর্ণ মন্ত্রী হলে তাকেও নতুন করে শপথ নিতে হবে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সৈয়দ আশরাফুল ইসলামকে সরানোর পর মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জন চলছে।

এর পরিপ্রেক্ষিতে সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞাকে সাংবাদিকরা প্রশ্ন করলেও কোনো উত্তর পাননি।

তিনি বলেন, “রিশাফল হয়ে যাওয়ার পর জেনে যাবেন। অ্যাজ আর্লি অ্যাজ পসিবল প্রেসরিলিজ দিয়ে দেব।”

গত বছরের জানুয়ারিতে শেখ হাসিনা টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই হতে যাচ্ছে মন্ত্রিসভায় প্রথম রদবদল।

গত সপ্তাহে আশরাফকে সরানো হলেও তার স্থানে নতুন কাউকে নেওয়া হয়নি। দায়িত্বটি দেওয়া হয় মন্ত্রিসভারই আরেক সদস্য খন্দকার মোশাররফ হোসেনকে।

এছাড়া এই মন্ত্রিসভা থেকে এর আগে বাদ পড়েন আব্দুল লতিফ সিদ্দিকী। হজ নিয়ে বিতর্কিত এক মন্তব্যের কারণে তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়।

ঢাকা জার্নাল, জুলাই ১৩, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.