‘মুস্তাফিজকে তো কিডন্যাপ করতে পারব না’

জুন ২৩, ২০১৫

Ashwinঢাকা জার্নাল: এবার তরুণ বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের প্রশংসায় পঞ্চমুখ হলেন ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। রেকর্ড গড়া পারফরম্যান্সের প্রশংসা করে মুস্তাফিজকে যথাযথ সম্মান জানানোর কথাও বলেন তিনি।

তিন ম্যাচ সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই বাংলাদেশের কাছে সিরিজ হারকে ব্যক্তিবিশেষের দায় নয় ‘দলগত পরাজয়’ হিসেবেই দেখছেন অশ্বিন।

মঙ্গলবার (২৩ জুন) মিরপুরে অনুশীলন শেষে ভারতীয় সংবাদ মাধ্যম আইবিএন লাইভ’র কাছে এসব কথা বলেন অশ্বিন।

অভিষেক ম্যাচে ৫ উইকেট এবং দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট শিকার করে ভারতীয় ব্যাটিং লাইনআপে ধস নামান ১৯ বছর বয়সী পেসার মুস্তাফিজ। আগামী ম্যাচে তাকে কিভাবে সামলাবেন জানতে চাইলে রসিকতা করে অশ্বিন বলেন, মুস্তাফিজকে তো আমরা কিডন্যাপ করতে পারব না!

এরপর তিনি বলেন, সে (মুস্তাফিজ) সত্যিই খুব ভালো বোলার। তাকে আমাদের সম্মান জানানো উচিত। আশা করি আগামী ম্যাচে তাকে মোকাবেলা করে আমরা ‘বাংলাওয়াশ’ এড়াতে পারব।

সিরিজের শেষ ম্যাচ জেতা ভারতের জন্য এখন চ্যালেঞ্জ বলে উল্লেখ করে অশ্বিন বলেন, বাংলাদেশের কাছে সিরিজ পরাজয় আমাদের জন্য সম্মানহানি নয়, একটি শক্তিশালী দলই আমাদের হারিয়েছে।

শেষ ম্যাচকে সামনে রেখে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের সময় তিনি আরও বলেন, বাংলাদেশ জানে এখানে জিততে হলে কী করতে হবে। এখন তাদের অগ্রসর হওয়ার সময়, আগামীতে তারা আরও অনেক শক্তিশালী দলকে পরাজিত করবে।

চলমান সিরিজে রবিচন্দ্রন অশ্বিন একমাত্র বোলার যাকে বাংলাদেশি ব্যাটসম্যানরা সমীহ করে খেলেছেন। ভারতীয় অন্যান্য বোলাররা অশ্বিনকে কোনো সহযোগিতাই করতে পারেননি। তাদের রীতিমতো তুলোধুনো করে সহজেই সিরিজ জিতে নেয় বাংলাদেশি ব্যাটসম্যানরা।

ঢাকা জার্নাল, জুন ২৩, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.