বদলে যাওয়ার গল্প

জুন ২৩, ২০১৫

T Tishaঢাকা জার্নাল : মিডিয়ায় প্রতিদিন যুক্ত হচ্ছেন নতুন নতুন মুখ। পুরনোদের কে ভুলে নির্মাতারাও ঝুঁকছেন নতুনদের দিকেই। তারুণ্যও বদলে গেছে। যিনি মডেল তিনিই উপস্থাপিকা আবার তিনিই অভিনয় করছেন টিভি নাটকে কিংবা বড় পর্দায়। তেমনই নতুন মুখ তানজিন তিশা। তাকে নিয়ে লিখেছেন সুকণ্যা সই।

মানুষ সব সময় চেষ্টা থাকে তার সৃষ্টিশীল সত্ত্বার বিকাশে। এর মাধ্যমে গড়ে ওঠে নিজেকে পরিপূর্ণভাবে প্রকাশের প্রয়াস। যেমন নাচ-গান, অভিনয়, মডেলিং, উপস্থাপনা ইত্যাদি। সে ক্ষেত্রে কিছুসংখ্যক মানুষ স্রোতের বিপরীতে শুধু নিজের শখ ও ভালো লাগা থেকে কাজ করতে পারেন। তানজিন তিশা তাদের অন্যতম।

ছোটবেলা থেকেই টিভি পর্দায় নিজেকে দেখার স্বপ্ন ছিলো। সে স্বপ্ন থেকেই শুরু।

T Tisha 1সম্প্রতি ইমরানের দ্বিতীয় একক অ্যালবাম ‘তুমি’ অ্যালবামেরই ‘শেষ সূচনা’ শিরোনামের গানটিতে ইমরানের সঙ্গে মডেল হিসেবে কাজ করেছেন তানজিন তিশা। ইউটিউবে গানের ভিডিওটি ছাড়ার পর থেকেই বেশ আলোচিত হন তিনি। নির্মাতা অমিতাভ রেজার বিঙ্গাপনে ডাক পান। রবির বিঙ্গাপনের মডেল হয়েই যাত্রা শুরু করেন মিডিয়ায়। তারপর থেকেই আলোচনায় চলে আসেন তিশা। এরপর কাজ করেন অমিতাভ রেজার নির্দেশনায় ‘প্যারাসুট’ এর একটি বিজ্ঞাপনে। এ পর্যডন্ত ২৫-৩০টি বিজ্ঞাপনের কাজ করেছেন তিশা। এরমধ্যে বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে পোলার আইসক্রিম, রাঙা পরী বডি লোশন, কারমো মেট্রিক্স, সিম্ফনি ফোন, সোহানা এলইডি টিভি, ফিনলে চা সহ বেশ কয়েকটি বিজ্ঞাপন। এ তো গেলো মডেল তিশার কথা।

অভিনেত্রী হিসেবেও কাজ করছেন সমানতালে। এ মুহুর্তে এশিয়ান টিভিতে ‘ময়না টিয়া’ নামের একটি ধারাবাহিকে কাজ করছেন তিনি।

পাশাপাশি গোলাম সোহরাব দোদুলের ‘পাল্টা হাওয়া’নাটকের কাজ করছেন। এটি খুব শিগগরিই মাছরাঙা টিভিতে প্রচার শুরু হবে। এছাড়া বেশ কিছু একক নাটকে কাজ করছেন তিশা। সম্প্রতি মোশাররফ করিমের সঙ্গে প্রথবারের মতো জুটিবদ্ধ হয়ে কাজ করেছেন ‘ঘুম ভাঙা এক বিকেল’ নাটকে। আর সামনের মাসেই ছয় পর্বের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করতে যাবেন সিঙ্গাপুরে।

নিজের ভালোলাগা থেকে নাম লিখিয়েছেন উপস্থাপক হিসেবেও। আরটিভি ও মাছরাঙা টিভির একটি করে অনুষ্ঠান উপস্থাপনা করছেন নিয়মিত।এরপর অনেক সময়ে বেছে বেছে কিছু ভালো কাজ করেছেন। মডেল হয়েছেন অনেক গুলো ভাল বিজ্ঞাপনের। আরও হয়েছেন নাম করা বেশকিছু ফ্যাশন হাউসের স্থিরচিত্রের মডেল। প্রথম ধারাবহিক এ কাজ করেছেন শাহীন সরকারের পরিচালনায় ‘ময়না টিয়া’। এ নাটকে দুর্দান্ত অভিনয় করে আলোচনায় আসেন তানজিন তিশা। জনপ্রিয়তা পাওয়ার পর তার আগের সময়ের সঙ্গে বেশ কিছু পার্থক্য লক্ষ্য করেন। আগের মতো অনেক কিছুই এখন আর করতে পারেন না। কেননা, অনেক মানুষই তাকে চেনে, অনুসরণ করে। সে ক্ষেত্রে নিজের মতো সবকিছু করার সুযোগ এখন কম।

ব্যস্ততার জন্য পরিবার ও বন্ধু-বান্ধবদের সময় দেওয়াটা অনেক কমে এসেছে। এ জন্য অভিযোগও শুনতে হয় অল্পবিস্তর। তিনি পুরোপুরিই মা-বাবার বাধ্যগত মেয়ে। তিশা তাঁদের ইচ্ছার মূল্য দেন, দিতে শিখেছেন।

বাইরের মানুষের সঙ্গে মেলামেশাটা ছিল খুবই সীমিত। কিন্তু অত্যন্ত সদালাপী এবং হাস্যময়ী তিনি। ভক্তদের কাছে তার প্রিয় হওয়ার বড় কারণ হয়তো তার হাস্যোজ্জ্বল উপস্থিতি। কাজের বাইরে সময় পেলেই পছন্দ করেন ঘুমাতে। উপস্থাপনা করেছেন বেশকিছু চ্যানেলে। মাছরাঙা টিভিতে মেয়েদের সৌন্দর্যচর্চা নিয়ে সাজানো অনুষ্ঠানের ৩০টি পর্ব উপস্থাপনা করে দর্শকের মাঝে আবারো আলোচনায় আসেন তিনি। অভিনয় তার কাছে স্বপ্নের কাজ হলেও মডেলিংকেই তার কাজের সঠিক ক্ষেত্র মনে করেন। সব কিছুইতো করা হলো আর সিনেমা করবেন না তা কি হয়।

খুব সহজেই বললেন, ‘স্বপ্ন আছে বানিজ্যিক সিনেমাতে অভিনয় করার, তবে অবশ্যই তা হতে হবে মানসম্পন্ন। প্রয়োজনে একটি সিনেমাতে অভিনয় করব। তবে সেটা মনে রাখার মতো সিনেমা হবে।’

পরিবারে সবার ছোট মেয়ে তিশা। বাবাকেই অনেক বেশি ভালোবাসেন তিনি। অবসরের কিছু সময় পার করেন গান শুনে। মুভি দেখে। পছন্দ করেন নিয়মতান্ত্রিক মানুষ এবং পরিবেশ। অপছন্দ করেন সেসব মানুষকে, যারা সব সময় মানুষের অগঠনমূলক সমালোচনায় ব্যস্ত থাকে। আড্ডা দিতে পছন্দ করেন বন্ধুদের সঙ্গে। সে ক্ষেত্রে পরিধিটাও খুব সীমিত। জীবনকে খুব সিরিয়াসভাবে না নিয়ে ইতিবাচকভাবে উপভোগ করতে চান মুহূর্তগুলো। তানজিন তিশা চান জীবনে সফল হতে; কিন্তু তা সম্পূর্ন নিজের মতো করে।
সৌজন্যে- প্রিয় ডটকম।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.