সংগঠিত হচ্ছে জামায়াত

জানুয়ারি ২৭, ২০১৪

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা দেলওয়ার হোসেন সাঈদীকে ইস্যু করে দেশব্যাপী আবারও অস্থিতিশীল পরিস্থিতির জন্য সংগঠিত হচ্ছে জামায়াত-শিবির। এর পাশাপাশি সংগঠনটি দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় আত্মঘাতী বোমা বিষ্ফোরণ ঘটানোর লক্ষ্যে অপপ্রচার চালাচ্ছে নিজেদের কিছু ওয়েবসাইটে।

গোয়েন্দা ও জামায়াতে ইসলামীর একাধিক সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সরকার গঠনের পর বিএনপির আন্দোলন কর্মসূচিতে ভাটা পড়লে নতুন করে সংগঠিত হতে শুরু করে দলটি (জামায়াত)।

কর্মী সমর্থকদের সংগঠিত করতে প্রচারও শুরু করে তারা। প্রকাশ্যে জামায়াতের সঙ্গে বিএনপি না থাকলেও তাদের ছাড়তে পারবে না বিএনপিকর্মী-সমর্থকদের  এমনটিই নিশ্চিত করতে চায় তারা। বিএনপি জামাতের সঙ্গে থাকবে’ জয়নুল আবদীন ফারুকের বক্তব্যও প্রচার করছে তারা। 

Jamat 5

নেতা-কর্মীদের মনোবল ফেরাতে জামায়াতের পক্ষে পরিচালিত ‌বাশেঁর কেল্লা নামের ফেসবুক পেইজে জোরেসোরে প্রচার চালানো হচ্ছে। এই পেইজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় আত্মঘাতী বোমা বিষ্ফোরণ ঘটানোর বিষয় নিয়ে কর্মীদের আত্মঘাতী বোমা বিস্ফোরণে উদ্বুদ্ধ করতে প্রচার চালানো হচ্ছে।

ফেসবুক পেইজে লেখা হয়েছে- শেখ হাসিনার জনসভায় আত্মঘাতী বোমা হামলা হোক কে কে দেখতে চান?

এদিকে ১৯ দলীয় জোটকে চাঙ্গা করতেও প্রচার চালাচ্ছে বাঁশের কেল্লা নামের ফেসবুক পেইজটি। ১৯ দলীয় জোটে কারা রয়েছে তা প্রচার করছে বিশেষ উদ্দেশ্যে। এছাড়া আল্লামা শফির বিভিন্ন বক্তব্য ছবিসহ প্রচারও করা হচ্ছে ফেসবুক পেইজে।

অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে ফেসবুক পেজে লেখা হয়েছে‌রাজনৈতিক অস্থিরতা ও ক্ষমতাসীন দলের সীমাহীন যুলুম-নির্যাতন ও বর্বরতার কারণে আমরা অনেকে ভুলে যেতে বসেছি বিশ্বখ্যাত মোফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে। তিনি যালেমদের কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে মৃত্যুর (শহীদী মিছিলে যাবার) প্রহর গুণছেন।

JAMAT 2

জামায়াতকে বিএনপি ছাড়তে চাইলেও ছাড়তে পারছে না এমনটিও প্রচার করছে কর্মী-সমর্থথকদের কাছে।  ফেসবুক পেজটিতে কর্মী-সমর্থকদের উদ্বুদ্ধ করতে লেখা হয়েছে- ‘‘জামায়াত ছাড়লে বিপদে পড়বে বিএনপি

সরকারের চাপে পড়ে সঙ্গ ছাড়বে বিএনপিএমন ভয় করছেন না জামায়াতের নেতারা। বরং জামায়াতকে ছাড়লে বিএনপি নিজেই ক্ষতিগ্রস্ত হতে পারেএমন ধারণা থেকে বিএনপি-জামায়াত জোট ভাঙার বিষয়টি মাথায় রাখতেই নারাজ জামায়াত। জামায়াত নেতাদের দাবি- আওয়ামী লীগ অত্যন্ত কৌশলীভাবে বিএনপি-জামায়াত জোট ভাঙতে চায়। কারণ বিরোধী পক্ষ হিসেবে যারাই তাদের সামনে আসবে তাদেরই ধ্বংস করে দিতে চায় দলটি।’

Jamat 5

একটি গোয়েন্দা সংস্থার দাবি এসব প্রচার চালিয়ে নেতা-কর্মীদের সংগঠিত করে দেশব্যাপী অস্থিতিশীলতা সৃষ্টি করতেচায় জামায়াত। তবে অপেক্ষায় রয়েছে বিএনপির চাঙ্গা আন্দোলনের জন্য।

লেখক- এস এম আববাস, সিনিয়র রিপের্টারএটিএন টাইমস

S M Abbas

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.