June 23, 2017, 2:32 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ২:৩২

ডিএমপির ৭ নির্দেশনা, ব্যাগ ছাড়া গণজাগরণে

 


ডিএমপির ৭ নির্দেশনা, ব্যাগ ছাড়া গণজাগরণে

ঢাকা জার্নাল: শাহবাগে গণজাগরণ চত্বরের নিরাপত্তা নিশ্চিত ও সুসংহত করার লক্ষ্যে সাত ধরনের  নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। 
শুক্রবার গণজাগরণ চত্বরে ককটেল বিস্ফোরণের পরিপেক্ষিতে এসব নির্দেশনা দেওয়া হলো।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্দেশনার মধ্যে রয়েছে, শাহবাগ গণজাগরণ মঞ্চের সভাস্থলে কেউ কোন প্রকার ব্যাগ, পোটলা বা প্যাকেট সঙ্গে আনবে না, মোটরসাইকেল বা অন্য কোনো ধরনের যানবাহন নিয়ে ব্যারিকেডের অভ্যন্তরে প্রবেশ করবে না, মিডিয়ার যানবাহন ব্যারিকেডের ভেতরে প্রবেশ করবে না (তবে সরাসরি সম্প্রচারের ক্ষেত্রে প্রয়োজনীয় যন্ত্রপাতিসহ যানবাহন প্রবেশ করতে পারবে), ঢাকা ক্লাব, কাঁটাবন ক্রসিং ও চারুকলায় স্থাপিত ব্যারিকেডের বাইরে যানবাহন পার্কিং করে সভাস্থলে প্রবেশ করবে, সভাস্থলে কোনো অনাকাঙ্ক্ষিত বা সন্দেহজনক বস্তু দৃষ্টিগোচর হলে বা কোনো ব্যক্তিকে সন্দেহজনক ঘোরাফেরা করতে দেখলে শাহবাগে অস্থায়ী পুলিশ কন্ট্রোলরুমে দায়িত্বরত পুলিশকে অবহিত করা, ট্রাফিক ডাইভারশন অনুযায়ী চলাচল করা ও নিরাপত্তা নিশ্চিতকল্পে দায়িত্ব পালনে কর্তব্যরত পুলিশকে সহায়তা ও পুলিশের পরামর্শ গ্রহণ করতে বলা হয়েছে। ডিএমপির মিডিয়া সেন্টার থেকে এই নির্দেশনা পাঠানো হয়।

মিডিয়া সেন্টারের উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান বাংলানিউজকে বলেন, গণজাগরণ চত্বরে ককটেল বিস্ফোরণের পর সেখানকার নিরাপত্তা আরো সুসংহত করার লক্ষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, গণজাগরণ চত্বরের নিরাপত্তা যেন কোনভাবেই বিঘ্নিত না হয় সে ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে। তিনি, এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

ঢাকা জার্নাল, মার্চ ০৯, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল